October 9, 2024 - 12:29 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeআইন-আদালতদেশে অবস্থান না করেও হত্যা চেষ্টা মামলার আসামি!

দেশে অবস্থান না করেও হত্যা চেষ্টা মামলার আসামি!

spot_img

তিমির বনিক, ষ্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা বিএনপি’র সহ ছাত্রবিষয়ক সম্পাদক ও মৌলভীবাজার জেলা ছাত্রদলের সহসভাপতি নাদের আহমদ চলতি বছরের গত ৩০ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত মধ্যপ্রাচ্যের দুবাইয়ে অবস্থান করছিলেন। কিন্ত বড়লেখায় ৫ আগস্টের একটি হত্যা চেষ্টা মামলায় মা’সহ তাকে আসামি করায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে। তবে রোববার বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পাসপোর্টের এরাইভেল ও ডিপারচাল সিল, ভিসা এবং বিমান টিকেট পর্যালোচনা শেষে তাদের জামিন মঞ্জুর করেছেন।

উল্লেখ্য , জানা গেছে, গত ৫ আগস্ট ভোরবেলা বড়লেখা শহরের হাটবন্দ এলাকায় নিজ বাসার প্রাঙ্গণে দুর্বৃত্তের হামলার শিকার হন যুক্তরাজ্য প্রবাসী ফয়জুর রহমান ওরফে ফাইজ মো. রহমান (৬৬)। রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরদিনই চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল থেকে ছাড়পত্র দেন। ঘটনার ১২ দিন পর গত ১৭ আগস্ট রাতে তিনি জেলা ছাত্রদলের সহসভাপতি ও উপজেলা বিএনপি’র সহছাত্র বিষয়ক সম্পাদক নাদের আহমদ ও তার মা শফি আক্তার খানম’কে অভিযুক্ত করে হত্যা চেষ্টা মামলার আসামি করে বড়লেখা থানায় মামলা করেন।

ছাত্রদল নেতা নাদের আহমদ অভিযোগ করেন রাজনৈতিক প্রতিহিংসার কারণে ও মামলার বাদী যুক্তরাজ্য প্রবাসী ফয়জুর রহমান ওরফে ফাইজ মো. রহমানের সাথে মামলা-মোকদ্দমা সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে দেশে না থাকা সত্ত্বেও পরিকল্পিতভাবে মা সহ তাকে হত্যা চেষ্টা মামলার আসামি করা হয়েছে।

আদালতের জিআরও পিষুষ কান্তি দাস জানান, জিআর-১২৩/২৩ নম্বরের হত্যা চেষ্টা মামলার আসামি নাদের আহমদ ও তার মা শফি আক্তার খানম রোববার আদালতে স্বশরীরে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। কাগজপত্র পর্যালোচনা ও শুনানি শেষে আদালত তাদেরকে জামিন মঞ্জুর করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ