October 9, 2024 - 12:27 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশচুয়াডাঙ্গায় বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

চুয়াডাঙ্গায় বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

spot_img

চুয়াডাঙ্গা প্রতিনিধি: “করবো ভুমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা” এই প্রতিপাদ্য বিষয়টিকে ধারণ করে চুয়াডাঙ্গায় বিশ্ব পরিবেশ দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের আয়োজনে বুধবার (৫ জুন) বেলা ১১ টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বৈশ্বিক জলবায়ুর ক্ষতিকর প্রভাব ও উষ্ণতার বিরুপ প্রভাব মোকাবেলায় এবং আগামী প্রজন্মের জন্য পরিবেশ বান্ধব বিশ্ব গড়তে প্রত্যেককে গাছ লাগানো ও পরিচর্যাসহ পরিবেশের ক্ষতিকারক কাজ রোধে নিরলস পদক্ষেপ নিতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার আরএম ফয়জুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কবীর হোসেন প্রমুখ।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের সহকারী কমিশনার আব্দুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিব উদ্দিন, দৈনিক পশ্চিমাঞ্চল পত্রিকার সম্পাদক ও প্রকাশক আজাদ মালিতা, ওয়েভ ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার কানিজ সুলতানা, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপুল আশরাফ।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে, চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের শিক্ষার্থী সাদমাম আশরাফ, চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী কে.এম সালমান কবীর। আলোচনা সভায় অন্যান্য বক্তারা বৈশ্বিক পরিবেশ বিপর্যয় রোধে গাছ লাগানোসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে আলোচনা করেন।

আলোচনা সভা শেষে পরিবেশ দিবসের উপর স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং প্রত্যককে একটি করে ফলোজ ও ঔষধি গাছের চারা উপহার দেয়া হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা সিভিল সার্জনের প্রতিনিধি ডা. শামীমা ইয়াসমিন, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর সাইফুল ইসলাম সাইফ, অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও এনজিও প্রতিনিধিবৃন্দ।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ