October 9, 2024 - 4:26 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশচুয়াডাঙ্গায় বিশ্ব দুগ্ধ দিবস উদযাপন

চুয়াডাঙ্গায় বিশ্ব দুগ্ধ দিবস উদযাপন

spot_img

চুয়াডাঙ্গা প্রতিনিধি: ‘বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য’ এই প্রতিপাদ্য বিষয়টিকে ধারণ করে চুয়াডাঙ্গায় বিশ্ব দুগ্ধ দিবস -২০২৪ উদযাপিত হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও প্রাণীসম্পদ অধিদপ্তরের আয়োজনে ও চুয়াডাঙ্গা প্রাণিসম্পদ এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় দিবসটি উদযাপিত হচ্ছে। দিবসটি উপলক্ষে শনিবার ( ১ জুন ) সকাল সাড়ে ১০ টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়। র‍্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে সমাপ্তি হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রের উপপরিচালক আ,হ,ম, শামিমুজ্জামানের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিজানুর রহমান।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) রিয়াজুল ইসলাম।চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুন্সি আবু সাইফের প্রাণবন্ত সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার মোস্তাফিজুর রহমান।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী মৌনতা।

খামারিদের মধ্যে বক্তব্য রাখেন শেখ আলহামদু ইসলাম, খামারি মনোমিলা।আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতাপাঠ করা হয়।এসময় আরও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি রাজীব হাসান কচিসহ জেলা প্রশাসন, জেলা ও সদর উপজেলা পানিসম্পদ অফিসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ