October 9, 2024 - 11:34 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাদয়া করে আর চাচা বলে ডেকো না: ইফতেখার

দয়া করে আর চাচা বলে ডেকো না: ইফতেখার

spot_img

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের ক্রিকেটে তিনি ‘চাচা’ নামেই পরিচিত। তরুণ থেকে অভিজ্ঞ, সব সতীর্থই তাঁকে এই নামে ডাকেন। বাদ যান না সমর্থকেরাও। এবার এক সাক্ষাৎকারে সেই নামে ডাকা বন্ধ করতে বললেন ইফতেখার আহমেদ। পাকিস্তানের ৩৩ বছর বয়সী ক্রিকেটার জানালেন, তিনি এখনও বয়সে তরুণ।

আগ্রাসী ব্যাটিংয়ের জন্য পরিচিত ইফতেখার। সাম্প্রতিককালে পাকিস্তানকে একাধিক ম্যাচ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি দলে থাকবেন কি না তা স্পষ্ট নয়। এহেন ইফতেখার এক সাংবাদিককে প্রশ্নের উত্তরে হাসতে হাসতে বলেছেন, “দয়া করে আমাকে চাচা বলে ডেকো না। আমার বয়স এখনও অনেক কম।”

উল্লেখ্য, তাঁর এই ডাকনাম কী করে এসেছিল তা আগে জানিয়েছিলেন ইফতেখার। বলেছিলেন, “সমর্থকরাই এই নামে আমাকে ডাকে। আমার তা নিয়ে খুব একটা মাথাব্যথা নেই। তবে এই নাম দেওয়ার পিছনে একটা ইতিহাস রয়েছে।”

সেই ইতিহাস ব্যাখ্যা করতে গিয়ে ইফতেখার বলেছিলেন, “জ়িম্বাবুয়েতে খেলতে গিয়েছিলাম। ব্রেন্ডন টেলর ব্যাট করছিল। বল করার সময় উইকেটে স্পিন পাচ্ছিলাম। বাবরকে বলেছিলাম মিড উইকেট সরিয়ে ডিপ স্কোয়্যার লেগে পাঠাতে। কারণ টেলর মিড উইকেট দিয়ে মারতে গেলে স্কোয়্যার লেগে ক্যাচ উঠে যাবে।”
ইফতেখারের সংযোজন, “বাবর জিজ্ঞাসা করেছিল, যদি ছয় মেরে দেয় তা হলে। আমি ওকে নিশ্চয়তা দিয়েছিলাম। তার পরেই টেলর স্কোয়্যার লেগে ক্যাচ দিয়েছিল। তখন বাবর বলেছিলেন, আমি নাকি চাচা-ই-ক্রিকেট। সেই থেকে সবাই আমাকে চাচা বলে ডাকে। শুনেছিলাম, বাবরের ওই মন্তব্য নাকি টিভিতে সবাই শুনতে পেয়েছিল।”

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ