October 25, 2024 - 7:20 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeজাতীয়দ্বাদশ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে ৯ দেশ

দ্বাদশ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে ৯ দেশ

spot_img

কর্পোরেট সংবাদ ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখন পর্যন্ত ৯টি দেশ পর্যবেক্ষক পাঠানোর কথা নিশ্চিত করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন। আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে এসব তথ্য জানান তিনি।

সেহেলী সাবরীন বলেন, এখন পর্যন্ত ৯টি দেশ পর্যবেক্ষক পাঠানোর বিষয়টি নিশ্চত করেছে। দেশগুলো হলো: ভারত, চীন, রাশিয়া, শ্রীলঙ্কা, জাপান, উজবেকিস্তান, মরিশাস, জর্জিয়া ও ফিলিস্তিন। এ ছাড়া আরও কিছু দেশের অংশগ্রহণ করার সম্ভাবনা রয়েছে। এই দেশগুলো ছাড়াও ওআইসি, কমনওয়েলথ ও আরব পার্লামেন্ট থেকে পর্যবেক্ষক আসবে।

মুখপাত্র বলেন, ইইউর একটা এক্সপার্ট মিশন বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে। তারা জানুয়ারির ২৪ তারিখ পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবে। নির্বাচন কমিশন বর্তমানে আন্তর্জাতিক পর্যবেক্ষকদের কাছ থেকে অ্যাক্রিডিটেশনের (অনুমতি) জন্য প্রাপ্ত আবেদন পর্যালোচনা করছে। তাদের মধ্যে কতজন বাংলাদেশে আসবেন তারা কমিশন চূড়ান্ত করলে জানা যাবে।

ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় বন্ধুরাষ্ট্র ক্ষোভ বা সমবেদনা জানিয়েছে কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঘটনাটি আমাদের ওয়েবসাইট ও ফেসবুক পেজে জানানো হয়েছে। আপনারা জানেন আমাদের ফেসবুক পেজে ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল অডিয়েন্স সবাই আছে। গত ১৯ ডিসেম্বর সকালে রাজধানীর তেজগাঁও রেলস্টেশনে ঢাকা-নেত্রকোনা রুটে চলাচল করা মোহনগঞ্জ এক্সপ্রেসে অগ্নিসংযোগের ফলে দগ্ধ হয়ে নারী-শিশুসহ চারজনের মৃত্যু হয়।

তিনি বলেন, ঢাকার অস্ট্রেলিয়ার হাইকমিশন তাদের এক্স হ্যান্ডলে নিহত সদস্যদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছে এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছে। অস্ট্রেলিয়ান হাইকমিশন অগ্নিকাণ্ডের এই ঘটনাকে পরিকল্পিত মর্মে উল্লেখ করেছেন। ঢাকার ফ্রান্স দূতাবাস সাবেক এক্স হ্যান্ডলে এ ঘটনার সঙ্গে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে।

রেললাইনে হামলার ঘটনা ঘটছে, প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে আমাদের রেল চলাচল হয়। সে ক্ষেত্রে ভারতের তরফ থেকে কোনো উদ্বেগের কথা জানানো হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে সেহেলী সাবরীন বলেন, ভারতের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া পাইনি। সূত্র সময় টিভি।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...