September 20, 2024 - 3:41 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিশেষ প্রতিবেদনকর্পোরেট ক্রাইমচুয়াডাঙ্গায় দুই প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গায় দুই প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা

spot_img

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া বাজারে অভিযান চালিয়ে দু’টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার প্রস্তুতসহ বিভিন্ন অভিযোগে আন্দুলবাড়িয়া বাজারে শিমুল হোটেল ও সিনহা ফুড নামের একটি বেকারিকে জরিমানা করা হয়।

সোমবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা শাখার সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। ।

এসময় সজল আহম্মেদ বলেন, সোমবার দুপুরে জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া এলাকায় অভিযান পরিচালিত হয়। অভিযানে হোটেল, বেকারি ও বিভিন্ন খাদ্যপণ্য তৈরির ফ্যাক্টরিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এসময় আন্দুলবাড়ীয়া বাজারে মেসার্স শিমুল হোটেলে অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য পণ্য তৈরি, খাবারে নিষিদ্ধ ক্ষতিকর ইন্ডাস্ট্রিয়াল লবন, ইন্ডাস্ট্রিয়াল রঙ ও টেস্টিং এর ব্যবহার, কর্মচারীদের স্বাস্থ্যবিধি না মানা, দই, মিষ্টি, কেক এর মেয়াদ ও মুল্য না দেয়াসহ বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানটির মালিক শিমুল খানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৪২ ও ৪৩ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অপর একটি বেকারি প্রতিষ্ঠান মেসার্স সিনহা ফুড ফ্যাক্টরির মালিক হাফিজুর ইসলামকে একই অপরাধ ও ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় জব্দকৃত লবন ও ক্ষতিকর রঙ ও রঙ দেয়া অস্বাস্থ্যকর খাবার জনসম্মুখে নষ্ট করা হয়। সবাইকে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে সহযোগিতায় ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান এবং চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ