October 27, 2024 - 8:27 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeজাতীয়জাতি গঠনের সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা

জাতি গঠনের সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা

spot_img

কর্পোরেট সংবাদ ডেস্ক : অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, জাতি গঠনের যে সুযোগ তৈরি হয়েছে, তা ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিতে হবে। এই সুযোগ নষ্ট হলে বাংলাদেশ অনেক পিছিয়ে যাবে।

রোববার (২৭ অক্টোবর) সকালে ঢাকা সেনানিবাসে নৌ ও বিমান বাহিনীর নির্বাচনী পর্ষদ গঠন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় তিনি দেশের স্বার্থে সবাইকে বিভেদ ভুলে কাজ করার আহ্বানও জানান।

তিনি বলেন, ছাত্র-জনতার বিপ্লবের মাধ্যমে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। এটাকে ধরে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস বলেন, দেশের ক্রান্তিলগ্নে বাংলাদেশ নৌবাহিনী ও বিমান বাহিনী দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। ফলে নৌবাহিনী ও বিমান বাহিনী আবারও দেশের মানুষের কাছে আস্থার প্রতীক হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

বিমান বাহিনী সদর দপ্তরে আজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘নৌবাহিনী ও বিমান বাহিনী নির্বাচনী পর্ষদ-২০২৪’ এর আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এই পদোন্নতি পর্ষদে বাংলাদেশ নৌবাহিনীর ক্যাপ্টেন, কমান্ডার ও লেফটেন্যান্ট কমান্ডার এবং বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন, উইং কমান্ডার ও স্কোয়াড্রন লীডার পদবির যোগ্য কর্মকর্তারা পরবর্তী পদোন্নতির জন্য বিবেচিত হবেন।

পদোন্নতি পর্ষদের বক্তব্যে প্রধান উপদেষ্টা ছাত্র-জনতার বিপ্লবে সৃষ্ট বাংলাদেশে সকলকে স্বাগত জানান। এসময় তিনি জুলাই-আগস্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহিদকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

তিনি আরও স্মরণ করেন মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সশস্ত্র বাহিনীর শহিদসহ সকল বীর সেনানীদের যাদের আত্মত্যাগ জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

প্রধান উপদেষ্টা পদোন্নতির জন্য অফিসারদের পেশাগত দক্ষতা, নেতৃত্বের গুণাবলি, শৃঙ্খলার মান, সততা, বিশ্বস্ততা ও আনুগত্য এবং সর্বোপরি নিযুক্তিগত উপযুক্ততার উপর গুরুত্বারোপ করতে নির্বাচনী পর্ষদের সদস্যদের নির্দেশনা প্রদান করেন।

এছাড়া সৎ, নীতিবান এবং নেতৃত্বের অনন্য গুণাবলি সম্পন্ন অফিসারগণই উচ্চতর পদোন্নতির দাবিদার বলে তিনি মন্তব্য করেন। তাছাড়া যে সমস্ত অফিসার সামরিক জীবনের বিভিন্ন কর্মকাণ্ডে যোগ্য নেতৃত্ব প্রদানে সফল হয়েছেন সেই সকল অফিসারদেরকে পদোন্নতির জন্য নির্বাচন করার নির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানস্থলে পৌঁছলে প্রধান উপদেষ্টাকে স্বাগত জানান নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল হাসান মাহমুদ খান। শত কর্মব্যস্ততার মাঝেও উপস্থিত হয়ে নির্বাচনী পর্ষদ উদ্বোধন করায় নৌবাহিনী ও বিমান বাহিনী প্রধান প্রধান উপদেষ্টার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

‘নৌবাহিনী ও বিমান বাহিনী নির্বাচনী পর্ষদ-২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠানে নৌবাহিনী ও বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি প্রধান উপদেষ্টার প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়ন বিষয়ক বিশেষ সহকারী, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং প্রতিরক্ষা সচিব উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে প্রধান উপদেষ্টা নৌবাহিনী ও বিমান বাহিনীর উপস্থিত ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোকচিত্রে অংশগ্রহণ করেন এবং পরিদর্শন বইয়ে তার মূল্যবান মন্তব্য লিপিবদ্ধ করেন। পরবর্তীতে তিনি বিমান বাহিনী সদর দপ্তর প্রাঙ্গনে একটি ফলজ বৃক্ষের চারা রোপণ করেন।

আরও পড়ুন:

পলিথিন ব্যাগ বন্ধে ১ নভেম্বর থেকে কঠোর মনিটরিং: পরিবেশ উপদেষ্টা

ছাত্রলীগ নিষিদ্ধ সংগঠন, মিছিল-মিটিং করলেই কঠোর ব্যবস্থা: আইজিপি

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

গাজীপুরে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ীতে এক মাদ্রাসা ছাত্রীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৭ অক্টোবর) দুপুর ১২ টার সময় কোনাবাড়ী থানাধীন নীলনগর এলাকায়...

বড়লেখায় রাজমিস্ত্রী শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার

তিমির বনিক, স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের বড়লেখায় সুহেল আহমদ (৩০) নামে এক রাজমিস্ত্রী শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার বিকেলে শয়নকক্ষ থেকে শ্রমিকের লাশটি...

ইরানে ইসরায়েলি হামলার নিন্দা জানালো বাংলাদেশ

কর্পোরেট সংবাদ ডেস্ক : দ্ব্যর্থহীনভাবে ইরানের ওপর সাম্প্রতিক ইসরাইলি সামরিক হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ। এইধরনের পদক্ষেপগুলোকে ইরানের সার্বভৌমত্ব এবং জাতিসংঘের সনদ ও আন্তর্জাতিক আইনের...

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে সেরা প্রশিক্ষকদের পুরস্কার প্রদান

কর্পোরেট ডেস্ক: আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক (এআইবি) পিএলসি-এ রবিবার (২৭ অক্টোবর) কোর ব্যাংকিং সিস্টেম (সিবিএস) ‘আবাবিলএনজি’ নিয়ে আয়োজিত ট্রেইনার্স ট্রেনিং কোর্সে ৩০ জন সেরা প্রশিক্ষকদের...

ভারতের পেট্রাপোলে ‘মৈত্রী দ্বার’ উদ্বোধন: বাড়বে সীমান্ত বাণিজ্য

মনির হোসেন, বেনাপোল প্রতিনিধি: বদলাতে চলেছে এশিয়ার বৃহত্তম স্থলবন্দর ভারত-বাংলাদেশ সীমান্তের বেনাপোল চেকপোস্টের বিপরীতে পেট্রাপোল (হরিদাসপুর) । চালু হতে চলেছে ‘আন্তর্জাতিক মৈত্রী দুয়ার’ এবং...

ঝিনাইদহে ফুটবল ফেডারেশনের সহ-সভাপতিকে প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল

ঝিনাইদহ প্রতিনিধি: পতিত স্বৈরাচার শেখ হাসিনার দোসর আখ্যা দিয়ে ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও ঝিনাইদহ জেলা আ’লীগের সহ-সভাপতি নাসের শাহরিয়ার জাহেদী মহুলের বিরুদ্ধে...

ঝিনাইদহে ভারতীয় ফেনসিডিলসহ আটক ২

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে ১০৩ বোতল ভারতীয় ফেনসিডিলসহ দুই মাদ ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। রোববার দুপুরে ঝিনাইদহ র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানা হয়।...

কোচ কাঞ্চনের ‘গ্রোথ কনফারেন্স’ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: ব্রেকিং ইনেরশিয়া, ক্রিয়েটিং মোমেন্টাম এই স্লোগানকে সাথে নিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো কোচ কাঞ্চন একাডেমীর ‘গ্রোথ কনফারেন্স’। একইসাথে এইদিন বিকেলে অনুষ্ঠিত হয় ‘ব্রেইভ...