October 6, 2024 - 1:32 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশসিরাজগঞ্জে ছাত্র হত্যা মামলার মূলহোতা কিলার মুছা আটক

সিরাজগঞ্জে ছাত্র হত্যা মামলার মূলহোতা কিলার মুছা আটক

spot_img

সিরাজগঞ্জ প্রতিনিধি: কক্সবাজারের কলাতলী বিচ এলাকা থেকে সিরাজগঞ্জ-০২ আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরীর প্রধান সন্ত্রাসী ক্যাডার আবু মুছা ওরফে কিলার মুছাকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ ও র‌্যাব-১৫ এর যৌথ অভিযান দল।

আবু মুছা সিরাজগঞ্জ সদর থানায় ছাত্র জনতা হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা তিনটি মামলার অন্যতম পলাতক আসামি ছিলেন।

গত ৪ আগস্ট সিরাজগঞ্জ সদরে সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনরত ছাত্র জনতার ওপর প্রকাশ্যে গুলিবর্ষণের অভিযোগে মামলা দায়ের হয়। র‌্যাব-১২ এর সদর কোম্পানি এ মামলার তদন্ত শুরু করে এবং ব্যাপক গোয়েন্দা তৎপরতার মাধ্যমে আবু মুছার অবস্থান নিশ্চিত করে।গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবু মুছা স্বীকার করেন যে, তিনি সাবেক এমপি জান্নাত আরা হেনরীর প্রধান ক্যাডার হিসেবে সিরাজগঞ্জে ভূমি দখল, চাঁদাবাজি, এবং টেন্ডারবাজিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করতেন। ৪ আগস্টের ঘটনার ভিডিও গণমাধ্যমে প্রচারিত হওয়ার পর তা সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি করে।’

গ্রেফতারের সময় আবু মুছা আরও জানান, তিনি আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন স্থানে পালিয়ে বেড়াচ্ছিলেন এবং কক্সবাজারে আত্মগোপনে থেকে সীমান্ত পেরিয়ে পালানোর চেষ্টা করছিলেন। র‌্যাবের এই সফল অভিযানের পর আবু মুছার বিরুদ্ধে পরবর্তী আইনি প্রক্রিয়া শুরু হয়েছে। তার বিরুদ্ধে সিরাজগঞ্জ সদর থানায় তিনটি হত্যা মামলা রয়েছে।

র‌্যাব-১২ এর সদর কোম্পানির কমান্ডার লেঃ কমান্ডার এম আবুল হাশেম সবুজ এই তথ্য নিশ্চিত করেছেন।’

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ