October 7, 2024 - 9:18 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশনান্দাইলে দুইজনের বাড়ি থেকে লুটের ১৪ গরু উদ্ধার

নান্দাইলে দুইজনের বাড়ি থেকে লুটের ১৪ গরু উদ্ধার

spot_img

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের নান্দাইল উপজেলার ঘোষপালা গ্রামের মো. আজিজুল ইসলামের (৪২) বাড়ি থেকে আটটি এবং একই উপজেলার বনুড়া গ্রামের শহিদুল ইসলামের (৩৮) বাড়ি থেকে ৬টি গরু উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে গরুগুলো উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ।

স্থানীয়রা জানায়, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে শেখ হাসিনার পতন হলে ওই দিন বিকেলে বাড়ি ছাড়েন আজিজুল।

আজ ভোরে তিনি তিনটি পিকআপ নিয়ে আটটি গরু বাড়িতে আসেন। পরে পিকআপ থেকে একে একে আটটি গরু নামানো হয়। এই অবস্থা দেখে প্রতিবেশীরা জানতে চাইলে আজিজুল জানান, ঢাকা থেকে তিনি এই গরুগুলি ক্রয় করে এনেছেন। কিন্তু তার এই কথা মানতে পারছিল না এলাকার লোকজন। ঘটনাটি প্রচার হলে গরু দেখতে আজিজুলের বাড়িতে ভিড় জমায় এলাকার লোকজন। খবর পেয়ে পুলিশের একটি দল তার বাড়িতে গেলে পরিবারসহ পালিয়ে যান আজিজুল। পরে বাড়ির ভেতরে থাকা আটটি গরু উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ।

স্থানীয়দের ধারণা, গত ৫ আগস্ট শেখ হাসিনা পতনের পর দেশের বিভিন্ন স্থানে লুট হওয়া বিভিন্ন জিনিসের সঙ্গে গরুও লুট হয়। আর আজিজুলের বাড়িতে থাকা এই গরুগুলোও লুটের। ওই এলাকার মো. হাবিবুর রহমান জানান, বিষয়টি সর্বত্র প্রচারিত হলে ওই বাড়িতে যায় সুবিধাবাদী লোকজন। তারা আজিজুলকে ভয়ভীতি দেখিয়ে গরুগুলো নেওয়ার জন্য তৎপর হয়ে ওঠে। এর মধ্যে স্থানীয় এক যুবক মো. আনসারুল ইসলাম দাপট দেখালে তাকে এলাকার লোকজন আটক করে মারধর করে।

অপরদিকে নান্দাইল উপজেলার গাঙাইল ইউনিয়নের বনুড়া গ্রামের মাছের পোনা বিক্রেতা মোঃ শহিদুল ইসলামের বাড়ি থেকে বিদেশি জাতের ছয়টি গরু উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ৬ আগস্ট একটি বড় ট্রাকে করে গরুগুলো নিয়ে আসেন শহিদুল ইসলাম। এলাকাবাসিকে শহিদুল জানান,ঢাকা থেকে ছয় লাখ টাকায় গরুগুলো কিনে আনেন। তার ভাই খোকন মিয়া জানান, তারা বিভিন্ন বাজার থেকে গরু কিনে কিছুদিন লালন-পালন করে বিক্রি করেন। এটাই তাদের পেশা। এই গরুগুলো কম দামে পাওয়ায় ঢাকা থেকে ক্রয় করে আনেন। এখন বুঝতে পারছেন লুট হওয়া এই গরু ক্রয় করে আনা ঠিক হয়নি। এই জন্য তারা অনুতপ্ত।

এ বিষয়ে নান্দাইল থানার ওসি আব্দুল মজিদ জানান, এই খবর জানতে পেরে পুলিশ অভিযান চালায়। এ সময় বাড়িতে কাউকে না পাওয়া গেলে গরুগুলো উদ্ধার করে থানায় আনা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ