October 7, 2024 - 4:28 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাফুটবলকে বিদায় জানালেন পেপে

ফুটবলকে বিদায় জানালেন পেপে

spot_img

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ ২৩ বছরের বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন পর্তুগালের ডিফেন্ডার পেপে। সামাজিক মাধ্যমে ভিডিও দিয়ে পেশাদার ফুটবল থেকে অবসরের সিদ্ধান্তের কথা জানান ৪১ বছর বয়সী পেপে।

বিদায়ী বার্তায় ব্রাজিলে জন্ম নেওয়া পেপে বলেন, ‘আমাকে সমর্থন দেওয়ার জন্য আমি সবাইকে ধন্যবাদ দিতে চাই।’
২০০১ সালে ১৮ বছর বয়সে ক্লাব ফুটবলে অভিষেক হয় পেপের। ২০০৭ সালে প্রথম পর্তুগালের জার্সি গায়ে জড়ান তিনি।

জাতীয় দলের হয়ে ১৪১টি আন্তর্জাতিক ম্যাচে ৮টি গোল করেছেন পেপে। ক্লাব ক্যারিয়ারে পোর্তো, রিয়াল মাদ্রিদ, বেসিকতাসের হয়ে খেলেছেন তিনি। এরমধ্যে সবচেয়ে বেশি ১০ বছর স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছেন পেপে। ২০০৭ থেকে ২০১৭ সালে রিয়ালের হয়ে ২২৯ ম্যাচে ১৩টি গোল করেছেন পেপে।

সর্বশেষ পোর্তোর হয়ে খেলেন পেপে। গত জুনে পোর্তোর সাথে চুক্তির মেয়াদ শেষ হবার পর থেকে ক্লাবহীন ছিলেন তিনি। ক্লাবহীন থাকলেও, জাতীয় দলের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নেন পেপে।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে পর্তুগালের হয়ে ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে থাকলো পেপের। ঐ ম্যাচে টাইব্রেকারে ফ্রান্সের কাছে ৫-৩ গোলে হেরেছিলো পর্তুগাল।

ফুটবল ক্যারিয়ারে দু’টি ক্লাব কাপ, তিনটি করে চ্যাম্পিয়ন্স লিগ এবং স্প্যানিশ লিগ শিরোপা জিতেছেন পেপে। দু’বার ফিফা ক্লাব বিশ্বকাপ এবং ২০১৬ সালে ইউরোও জিতেছেন পেপে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ