October 8, 2024 - 5:27 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeজাতীয়১০ মাসে ১৩০ মিলিয়ন ডলার নিয়ে গেছে বিদেশিরা: অর্থমন্ত্রী

১০ মাসে ১৩০ মিলিয়ন ডলার নিয়ে গেছে বিদেশিরা: অর্থমন্ত্রী

spot_img

কর্পোরেট সংবাদ ডেস্ক : অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জানিয়েছেন, বাংলাদেশে বসবাসকারী বিদেশী নাগরিকরা তাদের আয় থেকে গত বছরের জুলাই থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত মোট ১৩০.৫৮ মিলিয়ন মার্কিন ডলার নিজ নিজ দেশে নিয়ে গেছেন।

সোমবার (২৪ জুন) সংসদে টেবিলে উপস্থাপিত স্বতন্ত্র সদস্য আব্দুল কাদের আজাদের এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

অর্থমন্ত্রী জনান, ভারতীয় নাগরিকরা ৫০.৬০ মিলিয়ন ডলার, চীনা নাগরিকরা ১৪.৫৬ মিলিয়ন ডলার, শ্রীলঙ্কার নাগরিকরা ১২.৭১ মিলিয়ন ডলার, জাপানী নাগরিকরা ৬.৮৯ মিলিয়ন ডলার, কোরিয়ার নাগরিকরা ৬.২১ মিলিয়ন ডলার, থাইল্যান্ডের নাগরিকরা ৫.৩০ মিলিয়ন ডলার, যুক্তরাজ্যের নাগরিকরা ৩.৫৯ মিলিয়ন ডলার, পাকিস্তানের নাগরিকরা ৩.২৪ মিলিয়ন ডলার, যুক্তরাষ্ট্রের নাগরিকরা ৩.১৭ মিলিয়ন ডলার, মালয়েশিয়ার নাগরিকরা ২.৪০ মিলিয়ন ডলার এবং অন্যান্য দেশের নাগরিকরা ২১.৯২ মিলিয়ন ডলার নিজ দেশে নিয়ে গেছেন।

আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফরিদা ইয়াসমিনের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, শীর্ষ ঋণখেলাপি ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা করছে সরকার।

আরেক প্রশ্নে তিনি বলেন, আর্থিক প্রতিষ্ঠানের ঋণ কেলেঙ্কারি বন্ধে খেলাপি ঋণগ্রহীতা ও ইচ্ছাকৃত খেলাপি ঋণগ্রহীতাকে নির্ধারিত প্রক্রিয়া অনুসরণ করে চিহ্নিতকরণ এবং ওই ঋণগ্রহীতার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেয়াসহ বিভিন্ন নিরোধমূলক ব্যবস্থা নেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন:

সাহসিকতার সঙ্গে চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নত পুলিশী সেবা দিন: প্রধানমন্ত্রী

অনলাইন জুয়ায় জড়িত দেশের অর্ধকোটি মানুষ: পলক

তদন্তের আগে কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না: পররাষ্ট্রমন্ত্রী

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ