October 7, 2024 - 3:23 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeজাতীয়বঙ্গবন্ধুর ৫ খুনির সন্ধান দিলে পুরস্কার দেবে সরকার: পররাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধুর ৫ খুনির সন্ধান দিলে পুরস্কার দেবে সরকার: পররাষ্ট্রমন্ত্রী

spot_img

কর্পোরেট সংবাদ ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক ৫ খুনির সন্ধান দিতে পারলে সরকার আকর্ষণীয় পুরস্কার দিবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর দুই খুনির খবর আমরা জানি। একজন আমেরিকায় এবং আরেকজন কানাডায়। বাকি পাঁচজন সম্পর্কে আমরা কিছুই জানি না। যে তাদের তথ্য দেবে সরকার তাকে পুরস্কৃত করবে।

সোমবার (১৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন খুনি রাশেদ চৌধুরী। আমরা তাকে দেশে ফেরাতে অনেক চিঠিপত্র দিয়েছি। স্বয়ং প্রধানমন্ত্রীকে দিয়েও আমরা আমেরিকার প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছি। কিন্তু তারা সব সময় বলে, এ ইস্যুটা তাদের অ্যাটর্নি জেনারেলের অফিসে আছে। মাঝখানে অ্যাটর্নি জেনারেল আমাদের দেশে যে রাশেদ চৌধুরীর নামে মামলা হয়েছে তার বিস্তারিত তথ্য চেয়েছেন। আমরা সব তথ্য তাকে দিয়েছি। কিন্তু কোনো সুরাহা হয়নি।

ড. মোমেন আরও বলেন, কানাডায় অবস্থান করছেন খুনি নূর চৌধুরী। তার বিষয়ে কানাডা সরকার কোনো তথ্য দিচ্ছে না। এ বিষয়ে আমরা কানাডায় একটা মামলাও করেছি। কানাডার আদালত বলেছে, সে যেখানে আছে বা অবস্থান করছে সে বিষয়ে তথ্য দিতে কোনো বাধা নেই। আদালতের নির্দেশ থাকার পরও কানাডা সরকার সে তথ্য আমাদের কাছে পৌঁছায়নি। কানাডার সরকার বারবার অজুহাত দেখায়। এই দুজন সম্পর্কে আমরা জানি। আর বাকি পাঁচজন সম্পর্কে আমরা কিছুই জানি না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কানাডা-যুক্তরাষ্ট্রের মতো দেশ যেখানে আইন অত্যন্ত শক্তিশালী, সেখানে তারা খুনিদের আশ্রয় দিতে পারে না। যে খুনিরা কিনা ভয়ংকর কাজ করেছে।

তিনি বলেন, প্রবাসীদের বলব, খুনিরা দিব্বি ঘুরে বেড়াচ্ছেন। আপনারা খুনির বাড়ির সামনে গিয়ে প্রতিবাদ করেন। তাদের দেখলে বলেন-‘খুনি যাচ্ছে’। এতে করে তারা মনঃপীড়ায় পড়বে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আরও পড়ুন:

বিএনপি যেকোনো সময় নাশকতা করতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ানের ৩ বছরের কারাদণ্ড

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ