October 8, 2024 - 8:32 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশসিরাজগঞ্জের চৌহালীতে ৫ ইউনিয়নের অর্ধ লক্ষাধিক মানুষের জন দুর্ভোগ

সিরাজগঞ্জের চৌহালীতে ৫ ইউনিয়নের অর্ধ লক্ষাধিক মানুষের জন দুর্ভোগ

spot_img

সেলিম রেজা সিরাজগঞ্জ প্রতিনিধি:  সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় ২ কিলোমিটার একটি সড়ক সংস্কারে ধীরগতির কারনে চরম দূর্ভোগের সৃষ্টি হয়েছে। কার্পেটিং তোলা সড়কটির ধুঁলোবালিতে ৫ ইউনিয়নের অর্ধ লক্ষাধিক মানুষের নাভিশ্বাস উঠেছে।

জানা যায়, প্রায় ২ বছর আগে চৌহালী উপজেলা পরিষদের সামনে থেকে কোদালিয়া মসজিদ পর্যন্ত ২ কিলোমিটার সড়ক সংস্কার টেন্ডার দেয়া হয়, চৌহালী এলজিইডি বিভাগ থেকে পাবনার বিশ্বনাথ ট্রের্ডাস নামক ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কটির কার্যাদেশ পায়।

এরপর পুরো সড়কটির কার্পেটিং তুলে ফেলে ঠিকাদারী প্রতিষ্ঠান। কার্পেটিং তোলার পর দীর্ঘদিনেও আর সড়কটির কোন কাজ করা হয়নি। এই সড়ক পথে প্রতিদিন উপজেলার বাঘুটিয়া,খাসপুকুরিয়া,খাসকাউলিয়া,ঘোরজান, ও মারপুর ইউনিয়ন সহ টাঙ্গাইলের নাগরপুর উপজেলার অর্ধ লক্ষাধিক মানুষের চালাচল। চৌহালী উপজেলা পরিষদের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যমও সড়কটি। পুরো সড়কের কার্পেটিং তুলে ফেলায় এই পথে যানবাহন এবং মানুষের চলাচলে দূর্ভোগের সৃষ্টি হয়েছে।

সড়কের উপর দিয়ে যানবাহন ও মানুষ চলাচল করায় পুরো সড়কজুড়ে খোঁয়ার ধুঁলোয় জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। দুই পাশের ঘরবাড়ি গাছপালা ধুঁলোয় লাল হয়ে গেছে। ধুঁলোবালিতে নাক মুখ বন্ধ করে মানুষকে চলাচল করতে হচ্ছে। কাঁপড় চোপড় নষ্ট হয়ে যাচ্ছে।

গত বছরের জুন মাসে সড়কটি সংস্কার শেষ হবার কথা থাকলেও দীর্ঘদিনেও তা শেষ হয়নি। এতে প্রতিনিয়ত মানুষ দূর্ভোগের শিকার হচ্ছে। নির্দ্রিষ্ট সময়ে ঠিকাদার সড়কটি সংস্কার কাজ শেষ না করলেও চৌহালী এলজিইডি তার বিরুদ্বে অজ্ঞাত কারনে কোন ব্যবস্থাই নেয়নি। চৌহালীর কুরকী কলেজপাড়া গ্রামের নূরুল ইসলাম জানান,সড়কের ধুঁলোবালিতে আমাদের ঘরবাড়িতে বসবাস করা কষ্টকর হয়ে পড়েছে,। ছেলে মেয়েরা স্কুল কলেজে যেতে পারে না। ধুঁলোয় দম বন্ধ হয়ে আসে। দীর্ঘদিন ধরে সড়কের এমন অবস্থা হলেও তা দেখার কেউ নেই।

এই সড়কের অটোরিক্সা চালক রুহুল আমিন জানান,ধুঁলোবালিতে সড়ক দিয়ে স্বাভাবিকভাবে যেতে পারি না। দ্রুত গতিতে গাড়ি চালাতে পারি না। দীর্ঘদিন ধরে সড়কটি এমন থাকলেও তা ঠিক করা হচ্ছে না। এতে আমরা খুব সমস্যয় আছি।

দূর্ভোগের কথা স্বীকার করে চৌহালী উপজেলা প্রকৌশলী মোঃ সিরাজুল ইসলাম জানান, ১ কোটি ২৬ লাখ ৬ হাজার ৭৮৪ টাকা ব্যায়ে সড়কটি সংস্কার করা হচ্ছে। দীর্ঘদিন ধরে ঠিকাদার কাজ না করায় মানুষের দূর্ভোগ হচ্ছে, তবে আমরা দ্রুত সময়ে কাজটি শেষ করতে তাগাদা দিচ্ছি।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ