October 7, 2024 - 4:50 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসম্পাদকীয়টাইগারদের অভিনন্দন

টাইগারদের অভিনন্দন

spot_img

 

নিরানন্দ জাতীর জীবনের যেটুকু আনন্দের স্বস্তিদায়ক বায়ু প্রবাহিত হয়, তা অনেকটাই খেলাধুলার কল্যাণে। বিশেষ করে ক্রিকেট। এদেশে ক্রিকেট অভিযাত্রা শুরু হওয়ার পর থেকে এর ক্রমান্নয়নে বিশ্ব ক্রীড়াঙ্গনে দেশকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছে। সম্প্রতি বাংলাদেশ শততম ওয়ান ডে জয়ের মাইল ফলক স্পর্শ করেছে। আফগানিস্তানের সাথে তিনটি ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে কষ্টার্জিত জয় পেলেও দ্বিতীয় ম্যাচে লড়াই করে হেরে যান। কিন্তু তৃতীয় ম্যাচেই টাইগাররা স্বরূপে আবির্ভূত হন। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে নৈপুন্যে সিরিজ জয় করেন। তামিম ইকবাল করেন ক্যারিয়ারের ৭ম সেঞ্চুরি। দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর ইংল্যান্ডের সাথে সিরিজ খেলার আগে আফগানিস্তানের সাথে খেলা সিরিজ ওয়ার্ম আপের কাজ করে। বাংলাদেশের ক্রিকেট দলের প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। 

বাংলাদেশের মানুষ ক্রিকেট পাগল। অনেকটা আবেগপ্রবণ। তারই বহি:প্রকাশ দেখলাম আফগানিস্তানের সাথে তৃতীয় ওয়ান ডে ম্যাচ চলাকালে এক তরুণ গ্যালারী থেকে মাঠে ঢুকে গিয়ে সরাসরি অধিনায়ক মাশরাফিকে আলিঙ্গন করলো। ঘটনাটি আবেগতাড়িত দৃশ্য হলেও মাঠের নিরাপত্তার বিষয়টি আমাদের ভাবিয়ে তুলেছে। আর এই ঘটনা নিরাপত্তার বিষয়টিই প্রশ্নবিদ্ধ করেছে। আমাদের ভুলে গেলে চলবে না যে, নিরাপত্তার অজুহাতে ইংল্যান্ড ক্রিকেট দল এদেশে সফরে আসতে চায়নি। মনে রাখতে হবে ক্রিকেট অন্যরকম খেলা। এখানে গ্যালারিতেও ইচ্ছেমত আচরণ করা যায় না। আমাদের প্রত্যাশা থাকবে, ক্রিকেটে যেভাবে বিশ্বদরবারে বাংলাদেশের অবস্থান সুউচ্চে নিয়ে গেছে ক্রিকেটাররা, দর্শক হিসেবেও আমরা পৃথিবীর বুকে আদর্শ হিসেবে পরিচিত হবো। সেজন্যে প্রয়োজন শুধু সচেতনতা। 

আফগানিস্তানের মত ইংল্যান্ডের বিরুদ্ধেও ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে দক্ষতার পরিচয় দিয়ে কাঙ্খিত বিজয় ছিনিয়ে নিবে এ প্রত্যাশাই দেশের সকল ক্রিকেট পাগল জনগণের। 

 

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ