October 7, 2024 - 2:22 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদসাতক্ষীরায় প্লাস্টিকের ব্যানারে বিশ্ব পরিবেশ দিবসের র‍্যালী!

সাতক্ষীরায় প্লাস্টিকের ব্যানারে বিশ্ব পরিবেশ দিবসের র‍্যালী!

spot_img

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : “করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা” এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় সাতক্ষীরায় ও বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ জুন) সকাল ৯টায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

এতে অংশ নেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, সাতক্ষীরা পরিবেশ অধিদপ্তরের সহকারী-পরিচালক সরদার শরিফুল ইসলাম, স্বদেশ এ নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্তসহ বিভিন্ন এনজিওর প্রতিনিধিরা

জলবায়ু পরিবর্তনের প্রভাবে প্রকৃতিকভাবে দিন দিন ঝুঁকিপূর্ণ হয়েছে উঠছে উপকূল অঞ্চল। পরিবেশের বিপার্যয় রক্ষার্থে বিভিন্ন এনজিওর উপকূল অঞ্চলে কাজ করে গেলেও পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরার কোন ভূমিকা দেখা যায় না! তাছাড়া এবার দেখা গেলো

পরিবেশ দিবসের র‍্যালিতে প্লাস্টিকের ব্যানার ব্যবহার। এতে ক্ষোভ প্রকাশ করেছেন নাগরিক সমাজ।

বিষয়ে সাতক্ষীরা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম জানান, সাতক্ষীরায় কাপড়ের ব্যানার পাওয়া যায় কিনা জানা নেই। গবে আগামীতে এ বিষয়ে সতর্ক থাকা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ