October 7, 2024 - 4:27 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদদেশিয় ব্র্যান্ড ও পণ্য প্রচারের মাধ্যমে স্থানীয় বাজার শক্তিশালী করছে শপআপ

দেশিয় ব্র্যান্ড ও পণ্য প্রচারের মাধ্যমে স্থানীয় বাজার শক্তিশালী করছে শপআপ

spot_img

কর্পোরেট ডেস্ক: শুকরান-এর ন্যাশনাল ডিস্ট্রিবিউটর হিসেবে চুক্তি স্বাক্ষর করেছে দেশের শীর্ষস্থানীয় বিটুবি কমার্স প্রতিষ্ঠান শপআপ। দেশিয় ব্র্যান্ড ও পণ্য প্রচারের মাধ্যমে স্থানীয় বাজার আরও শক্তিশালী করাই শপআপ-এর মূল লক্ষ্য।

এই অংশীদারিত্বের মাধ্যমে শপআপ-এর বিটুবি বানিজ্যিক শাখা মোকাম-এর ডিস্ট্রিবিউশন সেন্টারের মাধ্যমে দেশব্যাপি এককভাবে মিল থেকে সরাসরি মুদি দোকানে শুকরান-এর পণ্য সরবরাহ করবে শপআপ। এতে করে ক্ষতি কমার পাশাপাশি পন্যের গুনগত মান বজায় থাকবে।

বাংলাদেশ বেশকিছু প্রধান খাদ্য পণ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। তবে, ভ্যালু চেইনের বিভিন্ন অংশ ছড়িয়ে ছিটিয়ে থাকার কারণে কৃষক, উৎপাদনকারী এবং মিলগুলো পণ্য ডিস্ট্রিবিউশনে নানা চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। ফলে সাধারন মানুষ সাশ্রয়ী ও মানসম্মত দেশিয় পণ্য থেকে বঞ্চিত হচ্ছে। এই সমস্যা দূর করতে শপআপ এসব পণ্যের ডিস্ট্রিবিউশন বাড়িয়ে দেশব্যাপি সাধারন ক্রেতাদের কাছে পণ্যগুলো পৌঁছে দিতে কাজ করছে। আমদানি নির্ভরতা কমিয়ে ও মোকাম-এর মাধ্যমে দেশিয় ব্র্যান্ড ও পণ্য প্রচার করে স্থানীয় বাজার শক্তিশালী করাই শপআপ-এর মূল লক্ষ্য।

এ প্রসঙ্গে শপআপ-এর হেড অব বিজনেস জিয়াউল হক বলেন, “শুকরান-এর সাথে অংশীদারিত্ব করতে পেরে আমরা আনন্দিত, এবং এর মাধ্যমে আমরা দেশের প্রতিটি প্রান্তে তাদের পন্য পৌঁছে দিব। আমরা দেশিয় ব্র্যান্ড ও পণ্যসামগ্রী ন্যায্যমূল্যে সাধারণ ক্রেতাদের কাছে পৌঁছে দিতে সর্বদা স্বচেষ্ট। আমরা আমদানি-নির্ভরতা কমিয়ে ও দেশে উৎপাদিত পণ্য প্রচারের মাধ্যমে স্থানীয় বাজারকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করছি।”

শুকরান-এর ফাউন্ডার ও সিইও শামীম ইকবাল বলেন, “শপআপ-এর সাথে অংশীদারিত্ব ও তাদের বিস্তৃত ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক ব্যবহার করতে পেরে আমরা আনন্দিত। এর মাধ্যমে দেশব্যাপি সাধারণ ক্রেতাদের কাছে আমরা শুকরান-এর পণ্য পৌঁছে দিতে পারবো বলে আমি আশাবাদী।”

শপআপ-এর বিটুবি কমার্স প্ল্যাটফর্ম ‘মোকাম’ মিল ও প্রস্তুতকারকদের সাথে মুদি দোকানদারদের সংযুক্ত করার মাধ্যমে একটি বিস্তৃত ও নিরবচ্ছিন্ন নেটওয়ার্ক প্রতিষ্ঠা করেছে। বর্তমানে দেশব্যাপি ৩.১ কোটি মানুষের নিকট খাদ্য ও প্রয়োজনীয় পণ্যসামগ্রী পৌঁছে দিতে শপআপ ছোট-ছোট দোকানের নেটওয়ার্ক কাজে লাগিয়ে একটি স্বয়ংসম্পূর্ণ স্থানীয় সাপ্লাই চেইন চ্যানেল প্রতিষ্ঠায় কাজ করছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ