October 7, 2024 - 6:26 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদআইসিএসবি’র “সংবিধিবদ্ধ রিপোর্টিং, রেগুলেটরি প্রয়োজনীয়তা ও আরজেএসসি ফাইলিং”বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

আইসিএসবি’র “সংবিধিবদ্ধ রিপোর্টিং, রেগুলেটরি প্রয়োজনীয়তা ও আরজেএসসি ফাইলিং”বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

spot_img

কর্পোরেট ডেস্ক : ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) শনিবার (২৫ মে) বাংলা মোটর-এ অবস্থিত আইসিএসবি অফিস প্রাঙ্গণে “সংবিধিবদ্ধ রিপোর্টিং, রেগুলেটরি প্রয়োজনীয়তা এবং আরজেএসসি ফাইলিং” বিষয়ক একটি প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে।

আইসিএসবি-এর সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন সকল রিসোর্স পার্সন ও অংশগ্রহণকারীদের স্বাগত জানান এবং আরজেএসসি ফাইলিং সিস্টেমের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন।

প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন আইসিএসবি-এর প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস। তিনি তার বক্তব্যে আইসিএসবি-এর কার্যক্রম এবং চার্টার্ড সেক্রেটারী পেশা সম্পর্কে আলোচনা করেন।

তিনি বলেন, আইসিএসবি-এর এই উদ্যোগ অবশ্যই অংশগ্রহণকারীদের দক্ষতা বৃদ্ধি করবে এবং তাদের জ্ঞানকে প্রয়োজনের সাথে সঙ্গতিপূর্ণ রাখতে সহায়তা করবে। তিনি আরো বলেন, আগামী দিনেও দেশের কোম্পানি সচিব ও কর্পোরেট নির্বাহীদের পেশাগত মানোন্নয়নে এ ধরনের প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত থাকবে।

আইসিএসবি-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রশিক্ষণ কর্মসূচির সমন্বয়কারী এম নুরুল আলম এফসিএস প্রশিক্ষণের রিসোর্স পার্সনদের সকল অংশগ্রহণকারীদের সাথে পরিচয় করিয়ে দেন এবং সকলকে প্রশিক্ষণে অংশগ্রহনের জন্য ধন্যবাদ জানান। তিনি তার বক্তব্যে সংবিধিবদ্ধ রিপোর্টিং, রেগুলেটরি প্রয়োজনীয়তা এবং আরজেএসসি ফাইলিং এর প্রয়োজনীয়তা সম্পর্কে আলোকপাত করেন।

দিনব্যাপী আয়োজিত প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন রণজিৎ কুমার রায়, ডেপুটি রেজিস্ট্রার, যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর (আরজেএসসি), মোঃ আবুল কালাম, পরিচালক (সাধারণ), বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), মোহাম্মদ মাহাদী হাসান সিএফএ, চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি, মোঃ রবিউল ইসলাম, সহকারী মহাব্যবস্থাপক ও তালিকা বিষয়ক বিভাগ-এর প্রধান, ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসি, জিকরা আমিন পিএএ, প্রোগ্রামার, যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর (আরজেএসসি)।

প্রশিক্ষণের সময়, রিসোর্স পার্সনগণ আরজেএসসি ফাইলিং এর প্রাসঙ্গিক বিষয়সমূহ এবং আরজেএসসি-তে অনলাইন রিটার্ন জমা দেওয়ার প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করেন। তারা স্টক এক্সচেঞ্জসমূহে কোম্পানির তালিকাভুক্তির প্রক্রিয়া এবং তালিকাভুক্ত কোম্পানির তালিকা পোস্টের নিয়ম ও প্রবিধান নিয়েও আলোচনা করেন।

বিভিন্ন সরকারী সংস্থা, কর্পোরেট হাউস থেকে উল্লেখযোগ্য সংখ্যক অংশগ্রহণকারী প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেন। পরিশেষে, আইসিএসবি-এর প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস এবং আইসিএসবি-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জনাব এম নুরুল আলম এফসিএস অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ