October 14, 2024 - 8:22 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশশিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস বন্ধ রেখে এমপি'র সভা

শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস বন্ধ রেখে এমপি’র সভা

spot_img

সিরাজগঞ্জ প্রতিনিধি: চার শতাধিক শিক্ষার্থীর ৫টি বিষয়ের ক্লাস বন্ধ রেখে সিরাজগঞ্জের রায়গঞ্জে ফাজিল মাদরাসা মাঠে নেতাকর্মী ও সুফলভোগীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন সিরাজগঞ্জ-৩ (তাড়াশ-রায়গঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ। সভায় উপস্থিত লোকদের বসার জন্য ক্লাসরুমের শিক্ষার্থীদের বসার ব্রেঞ্চও সভায় নিয়ে নেওয়া হয়।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে উপজেলার নলকা ইউনিয়নের সাহেবগঞ্জে মুরাদপুর ইসলামিয়া ফাজিল মাদরাসার এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এরআগে, সকাল ৮টার দিক থেকেই সভা স্থলে উপস্থিত হতে থাকেন সুফলভোগীসহ দলীয় নেতাকর্মীরা। অনুষ্ঠানটির আয়োজন করেন স্থানীয় নলকা ইউনিয়ন পরিষদ। সেখানে এমপি আসেন দুপুর ১২ টার দিকে এবং সভাটি শেষ হয় দুপুর ২টার পরে।

স্থানীয় সূত্রে জানা যায,মুরাদপুর ইসলামিয়া ফাজিল মাদরাসায় এমপি’র মতবিনিময় সভায় কয়েক হাজার সুফলভোগী ও নেতাকর্মী উপস্থিত ছিলেন। সেখানে বড় করে তৈরি করা হয় একটি মঞ্চ। সামনে কয়েক হাজার চেয়ার দিয়ে বসার ব্যবস্থা করা হয়েছে সুফলভোগী ও নেতাকর্মীদের।

মঞ্চে নলকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগ, সলঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ও রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ উপস্থিত ছিলেন।’

মুরাদপুর ইসলামিয়া ফাজিল মাদরাসার উপাধ্যক্ষ মো. আব্দুল মান্নান বলেন, সকাল ১০টার পরে সভা শুরু হলেও সকাল ৮টা থেকেই লোকজন সভায় আসতে থাকে। অন্যান্য দিন সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৮ বিষয়ের ক্লাস হলেও আজ মাদরাসায় এমপি সাহেবের প্রোগ্রাম থাকায় সকাল ৭টা থেকে ৯ টা পর্যন্ত ৩ বিষয়ের ক্লাস হয়েছে।

তিনি আরও বলেন, এ ছাড়াও প্রোগ্রাম শুরু হওয়ার পরে সকল ক্লাসরুম থেকে শিক্ষার্থীদের বসার সব ব্রেঞ্চও নিয়ে গেছে তারা। ক্লাসরুমের সামনে সভা হচ্ছে, অনেকগুলো মাইক বাঁজছে, হাজার হাজার লোক, ব্রেঞ্চও নাই, এভাবে তো আর ক্লাস হয় না। আজ ক্লাস হবেনা বুঝেই সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত ক্লাসের টাইম দেওয়া হয়।

মুরাদপুর ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো. জিল্লুর রহমান বলেন, আমরা গত বৃহস্পতিবারে একটা মিটিং করে রেজুলেশন করেছি। রেজুলেশনে উল্লেখ করা হয়েছে, এমপি’র সভার জন্য আজ (১৬ অক্টোবর) মাদরাসায় ক্লাস সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত হবে।

শিক্ষার্থীদের ক্লাস বন্ধ রেখে সভার অনুমতি দিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, বেশিকিছু জানার দরকার হলে সভাপতির কাছ থেকে জেনে নিতে পারেন।

এ ব্যাপারে মুরাদপুর ইসলামিয়া ফাজিল মাদরাসার সভাপতি ও নলকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাউসার হোসেন বলেন, প্রতিষ্ঠানের সভাপতি তাই অধ্যক্ষকে বলেছিলাম আমার বরাবর একটা আবেদন দিতে এবং মর্নিং শিফটে ক্লাস চালাতে। তবে যেহেতু এতবড় প্রোগ্রাম তাই পাঠদানে একটু সমস্যা তো হবেই।

মর্নিং শিফটের দুই ঘন্টায় মাত্র ৩টা বিষয়ের ক্লাস নেওয়া ও ৫টি বিষয়ের ক্লাস বন্ধ করে শিক্ষার্থীদের বসার ব্রেঞ্চ পর্যন্ত বের করে নেওয়া হয়েছে জানতে চাইলে তিনি কোন উত্তর দিতে পারেনি।

সভার আয়োজনকারী নলকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সভার সভাপতি মো. আবু বক্কার সিদ্দিক বলেন, এ তো বড় প্রোগ্রাম করার জায়গা নাই। জায়গা না পাওয়ার কারণে মাদ্রাসা মাঠে সভা করা হয়েছে। এ ছাড়াও প্রোগ্রাম শুরুর আগে ক্লাস হয়েছে বলেও দাবি করেন তিনি।

এ ব্যাপারে রায়গঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বন্ধ রেখে সেখানে কোনও সভা সমাবেশ করার নিয়ম নেই। বিষয়টি আমি জানি না, তবে খোঁজ নিয়ে দেখছি।

সভার বিশেষ অতিথি রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয় বলেন, আমার মতে শিক্ষার্থীদের পড়াশোনা আগে, সভা সমাবেশ পরে। শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস বন্ধ রেখে সভা করা টা ঠিক হয়নি। জাতি শিক্ষিত হলে দেশও এগিয়ে যাবে বলেও যোগ করেন তিনি।
এ ব্যাপারে কথা বলার জন্য রায়গঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৃপ্তি কণা মন্ডলের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি। এ কারণে তার বক্তব্য নেওয়া হয়নি।

সিরাজগঞ্জ-৩ (তাড়াশ-রায়গঞ্জ’) আসনের সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ জানান, সেখানে সকালে শিক্ষার্থীদের ক্লাস হয়েছে এবং সভার পরেও সেখানে ক্লাস হয়েছে। এ ছাড়াও আমরা ভালো একটা প্রোগ্রাম করেছি, তারা সরকারের সুফল ভোগ করছেন আমরা তাদের সঙ্গেই মতবিনিময় করেছি, এটা নেগেটিভ করে দেখার সুযোগ নেই।

এমপি বলেন, আমরা শিক্ষার্থীদের খাবারও দিয়েছি। সব ক্লাস বন্ধ ছিলনা, কিছু ক্লাস হয়েছে। তাহলে ক্লাস বন্ধ করে সভা করা হয়েছে এটা সঠিক নয়। সভা তো শুরু হয়েছে দুপুর ১২ টায়, তার আগে অনেক ক্লাস হয়েছে। আর এখানে ছাড়া তো বড় ভালো কোনও জায়গা নেই।

এ ছাড়াও শিক্ষার্থীদের বসার ব্রেঞ্চ সভায় এনে বসতে দেওয়ার ব্যাপারে তিনি বলেন, প্রোগ্রাম শেষ হওয়া মাত্রই গ্রাম পুলিশদের দিয়ে ব্রেঞ্চগুলো ক্লাসরুমে পৌঁছে দেওয়া হয়েছে। সভার বিষয়টি নেগেটিভ করে দেখা টা ঠিক হচ্ছে না।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

কর্পোরেট সংবাদ ডেস্ক : ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৮৩...

রাখাইনে বাস্তুচ্যুতদের জন্য জাতিসংঘের গ্র্যান্টেড নিরাপদ অঞ্চল তৈরির আহ্বান প্রধান উপদেষ্টার

কর্পোরেট সংবাদ ডেস্ক :রাখাইনে বাস্তুচ্যুত মানুষের জন্য জাতিসংঘের দ্বারা গ্র্যান্টেড নিরাপদ অঞ্চল তৈরি এবং তাদের সহায়তা করার উপায় খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন অন্তর্বর্তী...

সেনাবাহিনী-র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুরে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে সংঘবদ্ধভাবে ডাকাতির ঘটনায় গ্রেফতার ছয়জনের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১৪ অক্টোবর)...

বন্যার্তদের ত্রাণের টাকা আত্মসাতের অভিযোগে সাতক্ষীরায় মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি : বন্যার্তদের ত্রাণের টাকা আত্মসাতের অভিযোগে মানববন্ধন করেছে সাতক্ষীরা কমিউনিটি ফেজবুক গ্রুপের সদস্য ও সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (১৪ অক্টোবর) বেলা ১২ টায় সাতক্ষীরা...

পূজা মণ্ডপে ঢুকে শিশুদের নির্বিচারে মারধরের ঘটনায় তরুণী আটক

তিমির বনিক, স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের কুলাউড়ায় একটি পূজামন্ডপে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি ও শিশুদের নির্বিচারে মারধরের অভিযোগে বহিরাগত রুহেনা আক্তার লুবনা (২২) নামের এক তরুণীকে...

মার্জিন লোনের সুদহার সংস্কারসহ বিএসইসিকে ডিবিএর প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক :দেশের পুঁজিবাজার দীর্ঘদিন ধরে সঠিক তথ্য প্রবাহে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এ সমস্যা সমাধানের জন্য পুঁজিবাজারে মার্জিন লোনের সুদহার সংশ্লিষ্ট সংস্কারে উদ্যোগ গ্রহণ...

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মান্নান এর সভাপতিত্বে সোমবার (১৪ অক্টোবর) ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে...

অবৈধভাবে চলছে মমতাজ ইব্রাহিম মেমোরিয়াল মেডিকেল সার্ভিস সেন্টার

নিজস্ব প্রতিনিধি : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার সাহরাইল বাজারে অবস্থিত সেভেন স্টার টাওয়ারের দ্বিতীয় তলায় কোনো প্রকার কাগজপত্র ছাড়াই ইব্রাহীম মেমোরিয়াল হাসপাতলের নামে চলছে মমতাজ...