জুলাই ৫, ২০২৪ - ২:৪১ অপরাহ্ণ
Homeখেলাধূলাকলম্বিয়ার বিপক্ষে ড্র করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

কলম্বিয়ার বিপক্ষে ড্র করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

spot_img

স্পোর্টস ডেস্ক : কোপা আমেরিকায় কলম্বিয়াকে ১-১ গোলে রুখে দিয়ে গ্রুপ ‘ডি’ থেকে দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এতেই নিশ্চিত হয়ে গেছে কোপার পরবর্তী ধাপে শক্তিশালী উরুগুয়ের সামনে পড়তে হচ্ছে দোরিভাল শিষ্যদের।

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের পথে বেশ সহজ এক সমীকরণ নিয়েই আজ কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। শুধু ড্র-ই যথেষ্ট ছিল তাদের। তবে, আড়ালে ছিল আরেকটা হিসাব। জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে দুর্বল পানামাকে পাওয়া যেত কোয়ার্টার ফাইনালে। আর ড্র করলে সামনে দারুণ ফর্মে থাকা শক্তিশালী উরুগুয়ে। তাই বলাই যায়, ড্র নয়; বরং জেতার লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল রাফিনহা-রদ্রিগো-ভিনিরা।

বুধবার (৩ জুলাই) সান্তা ক্লারার লেভিস স্টেডিয়ামে খেলতে নেমে ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় ব্রাজিল। ১২তম মিনিটে বাঁ-পায়ের দুর্দান্ত এক ফ্রি কিক থেকে কলম্বিয়ার জালে বল জড়িয়ে দেন রাফিনহা। সেই গোল হজম করার পর পরিশোধে মরিয়া হয়ে উঠে কলম্বিয়ানরা। একের পর এক আক্রমণ করলেও প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা। কলম্বিয়ার পক্ষে ড্যানিয়েল মুনোজ গোল করলে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে ব্রাজিল লিড নেয়ার চেষ্টা করলেও বলার মতো ভালো আক্রমণ করতে পারেনি। দুই-একটা সুযোগ তৈরি হলেও তা গোছানো বা জোরালো ছিল না, বরং মিডফিল্ড ও রক্ষণে এলোমেলো ও ভুল পাস খেলে গোল খাওয়ার শঙ্কায় পড়েছিল সেলেসাওরা। কলম্বিয়া ভুল না করলে হারই হতো ব্রাজিলের সঙ্গী।

এদিকে, ম্যাচের সপ্তম মিনিটে হলুদ কার্ড পান ব্রাজিলের উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়র। আগের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষেও হলুদ কার্ড দেখেছিলেন তিনি। টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় ব্রাজিলের জার্সিতে পরের ম্যাচ খেলতে পারবেন না তিনি।

অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ