October 9, 2024 - 2:31 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশউপকূলীয় অঞ্চলের ৩৫টি পরিবারের পাশে "ইগনাইট দ্যা ন্যাশন"

উপকূলীয় অঞ্চলের ৩৫টি পরিবারের পাশে “ইগনাইট দ্যা ন্যাশন”

spot_img

বরগুনা প্রতিনিধি: ঘূর্ণিঝড় রেমালের ধ্বংসযজ্ঞের আর্তনাদের হাহাকারে ভারী উপকূলের আকাশ। ঘূর্ণঝড়ের কারনে প্লাবিত হয়েছে উপকূলের জেলা বরগুনার অনেক গ্রাম এবং জনপদ। ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে ইগনাইট দ্যা ন্যাশন ত্রান নিয়ে ছুটে চলেছে এক জনপদ থেকে অন্য জনপদে।

ঘূর্ণিঝড় রেমাল পরবর্তী সময় থেকে ইগনাইট দ্যা ন্যাশন বিভিন্ন সামাজিক ককর্যক্রম পরিচালনা করে আসছে এবং ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত অঞ্চলের মানুষের মাঝে ত্রান এবং প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করে আসছে।

তারই ধারাবাহিকতায় গত ৩১ এ মে রোজ শুক্রবার, বরগুনা জেলার সদর উপজেলা, ৯ নং এম বালিয়াতলি ইউনিয়নের, ৫নং ওয়ার্ডের লাকুরতলা, মনসাতলী,শশাতলা গ্রামের গৃহহারা আরো ৩৫টি পরিবারের কাছে চাল,ডাল,তেল,পেয়াজ সহ আরো নিত্যপ্রয়োজনীয় জিনিস নিয়ে ছুটে যায় “ইগনাইট দ্যা ন্যাশন “।
এই কার্যক্রম সম্পর্কে সংগঠনটির প্রেসিডেন্ট অ্যাডভোকেট মাহিন মেহরাব অনিকের কাছে জানতে চাইলে

তিনি জানান, “উপকূলীয় জেলায় এটি একটি উদাহরন মাত্র। বাস্তবতা এর চেয়েও অনেক অনেক ভয়ানক। যা অনেক অংশে ছাড়িয়ে গিয়েছে সিডরের ভয়াবহতাকেও। বিধ্বস্ত বসত বাড়ি ফসলের মাঠ, ডুবে আছে নিম্ন অঞ্চল। বিশুদ্ধ পানি, খাবার ,মেডিসিন পোশাক ,স্থায়ী বসত সবকিছুর সংকট প্রবল। জরুরী ত্রাণ পর্যাপ্ত পরিমাণে আসছে না।আমরা চাইলেও সকল ক্ষতিগ্রস্তদের পাশে দারাতে পারছিনা আমরা চাই সবাই যেন এই কঠিন সময়ে নিজ নিজ অবস্থান থেকে এই ক্ষতিগ্রস্তদের পাশে দারায়। আমাদের সদস্যরা দিন রাত পরিশ্রম করে যাচ্ছে এবং দূর্গম অঞ্চল গুলোতে ত্রান পৌছে দিচ্ছে।”

এছাড়াও এসময় ৯ নং এম বালিয়াতলি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য এবং প্যানেল চেয়ারম্যান জনাব, মনিরুজ্জামান মনির এবং বরগুনা জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর সহ সভাপতি জনাব,আবদুল কাইয়ুম উপস্থিত ছিলেন।

তারা মনে করেন ” তরুণদের হাত ধরেই দেশ বদলে যাবে এবং তরুণরাই পারে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ