October 9, 2024 - 11:31 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeখেলাধূলাটি-টোয়েন্টি বিশ্বকাপে হামলার আশঙ্কা!

টি-টোয়েন্টি বিশ্বকাপে হামলার আশঙ্কা!

spot_img

স্পোর্টস ডেস্ক : আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এর আগে হামলার হুমকি পেয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ত্রিনিদাদ ও টোবাগোর প্রধানমন্ত্রী ড. কেইথ রওলি নিশ্চিত করেছেন বিষয়টি।

ইএসপিএনক্রিকইনফো সোমবার (৬ মে) নিজেদের প্রতিবেদনে এমনটি জানিয়েছে।

ড. রওলি বলেন, ‘দুর্ভাগ্যবশত আমরা জানতে পেরেছি হামলার ব্যাপারে। আমাদের গোয়েন্দা সংস্থা এই হুমকির কথা জানতে পেরেছে। আইসিসিকে বিষয়টি অবগত করেছি। আমাদের দিক থেকে নিরাপত্তায় কোনো ত্রুটি থাকবে না। আমরা নিরাপত্তা ব্যবস্থায় সর্বোচ্চ জোর দিচ্ছি।’

বিষয়টি নিয়ে বিবৃতি দিয়েছে আইসিসি। বিবৃতিতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার মুখপাত্র বলেন, ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ হুমকির কথা আমাদের বলেছে। আমরা স্বাগতিক দেশের সঙ্গে এক হয়ে কাজ করছি। এটি নিশ্চিত করতে চাই, বিশ্বকাপ যেন নির্বিঘ্নে অনুষ্ঠিত হয়। নিরাপত্তার বিষয়টিই এখন আমাদের কাছে সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে।’

জানা গেছে, পাকিস্তানের একটি জঙ্গি সংগঠন হুমকি দিয়েছে। যার ফলে নিরাপত্তার কড়াকড়ি বাড়ানো হচ্ছে। খবর ক্রিকবাজের।

ক্রিকেট ভিত্তিক সংবাদমাধ্যমটি জানায়, উত্তর পাকিস্তানের একটি জঙ্গি সংগঠন ‘প্রো-ইসলামিক স্টেট (দাইশ) এই হুমকি দিয়েছে। পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে তারা দাবি করেছে যে বিশ্বকাপ চলাকালীন নাশকতা হবে। যে সংবাদমাধ্যমে এই খবর বেরিয়েছে সেটি ইসলামিক স্টেট সংগঠন চালায়।

সংবাদে আরও বলা হয়, প্রো-ইসলামিক স্টেট সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ধরনের ভিডিও প্রকাশ করছে। খেলার মাঠে বিভিন্ন সময়ে যে সব নাশকতার ঘটনা ঘটেছে সেগুলিই থাকছে সেই সব ভিডিওতে। এই ভিডিও প্রকাশ করে পাকিস্তান ও আফগানিস্তানের নাগরিকদের তাদের লড়াইয়ে যুক্ত হওয়ার প্রস্তাব দিচ্ছে জঙ্গি সংগঠন।

আগামী ১ জুন থেকে শুরু হয়ে বিশ্বকাপ চলবে ২৯ জুন পর্যন্ত। এবারই প্রথম ২০টি দল অংশ নিচ্ছে আসরে। ৯টি ভেন্যুতে মোট ৫৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে, যার ৩৯টিই হবে ওয়েস্ট ইন্ডিজে। ৯ ভেন্যুর ছয়টি অবস্থিত ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। উদ্বোধনী ম্যাচ যুক্তরাষ্ট্রে হলেও ফাইনাল অনুষ্ঠিত হবে বার্বাবোজে। তাই, নিরাপত্তার ব্যাপারে বেশ সতর্ক আইসিসি ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ