October 8, 2024 - 10:36 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদপদ্মা ব্যাংকের গ্রাহকরা ক্ষতিগ্রস্ত হবেন না

পদ্মা ব্যাংকের গ্রাহকরা ক্ষতিগ্রস্ত হবেন না

spot_img

নিজস্ব প্রতিবেদক: শরিয়াহভিত্তিক বেসরকারি বাণিজ্যিক এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হয়েছে কয়েক বছর ধরে ধুঁকতে থাকা চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক। তবে এতে পদ্মা ব্যাংকের গ্রাহকরা ক্ষতিগ্রস্ত হবেন না বলে আশ্বস্ত করেছেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মো. মেজবাউল হক। আজ সোমবার (১৮ মার্চ) মাতিঝিলে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

মেজবাউল হক বলেন, একীভূত হয়েছে পদ্মা ও এক্সিম ব্যাংক। যতো আইনি প্রক্রিয়া আছে সব সম্পন্ন করতে একটু সময় লাগবে। তবে দ্রুত সম্পন্ন করতে চেষ্টা করা হচ্ছে।

সকল প্রক্রিয়া স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করা হবে জানিয়ে তিনি বলেন, ব্যাংক একীভূতকরণের বিষয়ে শিগগিরই একটি নীতিমালা প্রণয়ন করা হবে। পদ্মা ব্যাংক থেকে যারা ঋণ নিয়েছেন তাদেরকে অবশ্যই সেটি পরিশোধ করতে হবে। কোনো গ্রাহক ক্ষতিগ্রস্ত হবেন না।

যারা ব্যাংকের ক্ষতিকর কার্যক্রমের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র আরও বলেন, পদ্মা ব্যাংকে অডিটরের পর যেসব তথ্য আসবে সেই অনুযায়ী সব সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে মাতিঝিলে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংক একীভূতকরণে সমঝোতা স্মারক সই করেছে পদ্মা ও এক্সিম ব্যাংক। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ