October 24, 2024 - 10:26 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeশেয়ার বাজারশেয়ার বিক্রি করবে লাভেলোর এমডি

শেয়ার বিক্রি করবে লাভেলোর এমডি

spot_img


রফিকুল ইসলাম (রাব্বি) : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভূক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসির উদ্যোক্তা ও ব্যবস্থা পরিচালক (এমডি) মো. একরামুল হক শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

জানা যায, লাভেলোর এমডি একরামুল হকের কাছে কোম্পানিরি ৩ কোটি শেয়ার রয়েছে সেখানে থেকে ৩০ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন তিনি। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে ডিএসইর ট্রেডিং সিস্টেমে তিনি ঘোষিত শেয়ার বিক্রি সম্পন্ন করবেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএআই) তথ্য অনুযায়ী কোম্পানির গত ৫ বছরের শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভি) হয়েছে ২০২৩ সালে ১২ টাকা ৯৪ পয়সা, ২০২২ সালে ১২ টাকা ৯০ পয়সা, ২০২১ সালে ১২ টাকা ৫৭ পয়সা ও ২০২০ সালে ১২ টাকা ৭৫ পয়সা ও ২০১৯ সালে ছিল ১২ টাকা ৬৬ পয়সা।

পর্যবেক্ষনে দেখা যায়, বিগত ৫ বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০২৩ এ ১ টাকা ২৪ পয়সা, যা ২০২২ এ ছিল ১ টাকা ৪৩ পয়সা, ২০২১ সালে হয়েছে ১ টাকা ৪১ পয়সা, ২০২০ সালে ১ টাকা ৩১ পয়সা ও ২০১৯ সালে ছিল ১০ টাকা ০৫ পয়সা।

লভ্যাংশ সংক্রান্ত তথ্য পর্যবেক্ষনে দেখা যায়, বিগত ৩ বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২০২৩ সালে ১০ শতাংশ নগদ, ২০২২ সালে ১২ শতাংশ নগদ, ২০২১ সালে ১১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। কোম্পানিটি ২০১৯ ও ২০২০ সালে কোন লভ্যাংশ দেয়নি।

পর্যবেক্ষনে দেখা যায় কোম্পানিটি ১০০ কোটি টাকা মূলধন নিয়ে দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক একচেঞ্জে তালিকভূক্ত হয়। কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধনের পরিমান ৮৫ কোটি টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৮ কোটি ৫০ লাখ টাকা। তাদের মধ্যে উদ্যোক্তা-পরিচালকের হাতে রয়েছে ৪৪.৬৫ শতাংশ শেয়ার, প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২১.৩৬ শতাংশ শেয়ার এবং বাকি ৩৩.৯৯ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে।

গত এক বছরে কোম্পানিটির দর উঠানামা হয়েছে ২৯.৫০ টাকা থেকে ৪৯.৯০ টাকা। গত বৃহস্পতিবার দর উঠানামা হয়েছে ৪৫.১০ টাকা থেকে ৪৯.৫০ টাকার মধ্যে। ২০২১ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসি কোম্পানি লিমিটেডের বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থা করেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...