September 20, 2024 - 10:06 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিশেষ প্রতিবেদনকর্পোরেট ক্রাইমজাবিতে স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষণের অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

জাবিতে স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষণের অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

spot_img

কর্পোরেট সংবাদ ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক দম্পতিকে ডেকে এনে স্বামীকে আবাসিক হলে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাসহ দুজনের বিরুদ্ধে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের (এমএইচ) পাশের জঙ্গলে এ ঘটনা ঘটে।

অভিযুক্তরা হলেন- বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান ও বহিরাগত যুবক মামুন। মোস্তাফিজুর রহমান মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। এ ঘটনায় তাকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, অভিযুক্ত মোস্তাফিজকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করা হবে।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাসিদ বলেন, ভুক্তভোগী থানায় উপস্থিত হয়ে ঘটনাটি জানিয়েছেন। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ঘটনা শুনেছি, প্রক্টরিয়াল বডির সদস্যদের নিয়ে মীর মশাররফ হোসেন হলে এসেছি। এ ঘটনায় পুলিশ আমাদের কাছে যেকোনো ধরনের সহযোগিতা চাইলে আমরা সহযোগিতা করতে প্রস্তুত আছি। হলের সিসিটিভি ফুটেজ সংগ্রহের চেষ্টা চলছে। ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক, আমরা শাস্তির ব্যবস্থা করবো।

ভুক্তভোগী নারী জানান, আশুলিয়ার জিরানী এলাকায় থাকেন তারা। তাদের বাসায় ভাড়া থাকতেন অভিযুক্ত মামুন। আর মামুনের পূর্বপরিচিত মোস্তাফিজ। মামুন মাঝে মাঝে এমএইচ হলে এসে মোস্তাফিজের কাছে থাকতেন।

তিনি জানান, শনিবার সন্ধ্যায় তার স্বামীকে নিয়ে জাবিতে ঘুরতে আসেন মামুন। তার স্বামী মামুনকে কিছু আসবাবপত্র কিনবেন বলে জানান। তখন মামুন তাকে বলেন, এক আসবাবপত্র কেনার দোকানে তিনি টাকা পান। তবে দোকানদার দিচ্ছে না। তাই ওই দোকান থেকে আসবাবপত্র কিনে টাকাটা যাতে তিনি মামুনকে দেন। আসবাবপত্র কিনতে দোকানে যাওয়ার সময় ফোন করে তাকে ডেকে নেন তার স্বামী। তাকে জাবিতে আসতে বলেন। আর মামুন কয়েক দিন ক্যাম্পাসে মোস্তাফিজের সঙ্গে থাকবেন তাই মামুনের কিছু জামা-কাপড়ও আনতে বলেন। এর মধ্যে মোস্তাফিজ ও মামুন ভুক্তভোগীর স্বামীকে মীর মশাররফ হোসেন হলের এ-ব্লকের ৩১৭ নম্বর কক্ষে আটকে রাখেন। ওই নারী ক্যাম্পাসে এলে তার কাছ থেকে জামা-কাপড় নিয়ে সেগুলো কক্ষে রেখে আসতে যান মামুন। এরপর মামুন ফিরে এসে ওই নারীকে বলেন, তার স্বামী হলের অন্য ফটক (জঙ্গলের দিক) দিয়ে আসবেন। তাই তাকেও সেদিকে যেতে বলেন।

ভুক্তভোগীর অভিযোগ, সেদিকে যাওয়ার সময় তাকে হলসংলগ্ন জঙ্গলে নিয়ে মোস্তাফিজ ও মামুন ধর্ষণ করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ