October 24, 2024 - 5:32 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeশেয়ার বাজারদ্বিতীয় প্রান্তিকে এনএভি বেড়েছে আমরা নেটওয়ার্কসের

দ্বিতীয় প্রান্তিকে এনএভি বেড়েছে আমরা নেটওয়ার্কসের

spot_img

রফিকুল ইসলাম (রাব্বি) : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) তালিকাভূক্ত কোম্পানি আমরা নেটওয়ার্কস লিমিটেডের শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) বৃদ্ধি পেয়েছে।

কোম্পানির দ্বিতীয় প্রান্তিকের বোর্ড সভা মঙ্গলবার (৩০ জানুয়ারি) অনুষ্ঠিত হয়। উক্ত বোর্ড সভায় অন্যান্য বিষয়ের সাথে কোম্পানির দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুমোদন দেয়া হয়েছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

দ্বিতীয় প্রান্তিক পর্যালোচনায় দেখা যায় যে, কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ এই সময়ে আগের বছরের তুলনায় ডিসেম্বর ২০২৩ এ বৃদ্ধি পেয়েছে ৩৯ টাকা ৩৯ পয়সা। যা জুন ২০২৩ এ ছিল ৩৮ টাকা ১১ পয়সা।

জুলাই-ডিসেম্বর ২০২৩ এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৭ পয়সা, যা জুন-ডিসেম্বর ২০২২ এ ছিল ২ টাকা ২৪ পয়সা। এবং অক্টোবর-ডিসেম্বর ২০২৩ এ হয়েছে ১ টাকা ১৪ পয়সা, যা অক্টোবর-ডিসেম্বর ২০২২ এ ছিল ১ টাকা ২৫ পয়সা।

জুলাই-ডিসেম্বর ২০২৩ এ কোম্পানির মোট মুনাফা হয়েছে ২৮,২৮,৭০,৪৫৪ টাকা, যা অক্টোবর-ডিসেম্বর ২০২২ এ ছিল ২৩,৯৭,৭৮,৪৫৫ টাকা এবং অক্টোবর-ডিসেম্বর ২০২৩ এ হয়েছে ১৩,৮৯,১২,৯৮৭ টাকা, যা অক্টোবর- ডিসেম্বর ২০২২ এ ছিল ১১,২৭,০৮,৭৭৪ টাকা।

জুলাই-ডিসেম্বর ২০২৩ এ কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১ টাকা ৫৮ পয়সা, যা জুলাই-ডিসেম্বর ২০২২ এ ছিল ১ টাকা ৬৮ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য অনুযায়ী, কোম্পানিটির গত ৫ বছরের শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভি) হলো ২০২৩ সালে ৩৮ টাকা ১১ পয়সা, ২০২২ সালে ৩৬ টাকা ৭০ পয়সা, ২০২১ সালে ৩৭ টাকা ৯ পয়সা, ২০২০ সালে ৩৫ টাকা ৯৫ পয়সা ও ২০১৯ সালে ৩৫ টাকা ৩২ পয়সা।

বিগত ৫ বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০২৩ এ ৩ টাকা ৬৪ পয়সা যা ২০২২ সালে ১ টাকা ৮৫ পয়সা, ২০২১ সালে ২ টাকা ১৪ পয়সা, ২০২০ সালে ৩ টাকা ১৯ পয়সা ও ২০১৯ সালে ৪ টাকা ০ পয়সায় ছিল।

লভ্যাংশ সংক্রান্ত তথ্য পর্যবেক্ষনে দেখা যায়, বিগত ৫ বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২০২৩ সালে ১১ শতাংশ নগদ, ২০২২ সালে ৫ শতাংশ নগদ, ২০২১ সালে ৫ শতাংশ নগদ, ২০১৯ সালে ৬ শতাংশ নগদ ও ২০১৮ সালে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

পর্যবেক্ষনে দেখা যায় কোম্পানিটি ১০০ কোটি টাকা মূলধন নিয়ে দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক একচেঞ্জে ২০১৭ সালে তালিকভূক্ত হয়। কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধনের পরিমান ৬১ কোটি ৯৮ লাখ ৭০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৬ কোটি ১৯ লাখ ৮৬ হাজার ৬০৮ টাকা। তাদের মধ্যে উদ্যোক্তা-পরিচালকের হাতে রয়েছে ৩৩.০৪ শতাংশ শেয়ার। প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২১.৮১ শতাংশ শেয়ার। বাকি ৪৫.৫০ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে।
গত এক বছরে কোম্পানিটির শেয়ার দর উঠানামা হয়েছে ৪৭.০০ টাকা থেকে ৮৭.০০ টাকায়। গতকাল কোম্পানির দর উঠানামা হয়েছে ৫২.২০ টাকা থেকে ৫৩.৪০ টাকার মধ্যে।

পুঁজিবাজারে তালিকাভূক্ত আমরা নেটওয়ার্কস লিমিটেড কোম্পানিটি ২০১৭ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে এ ক্যাটাগরিতে অবস্থা করছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাতক্ষীরায় ১২৬ টাকা ডজনে ডিম বিক্রি শুরু

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা শহরের কাটিয়া টাউন বাজারে প্রশাসনের তত্ত্বাবধানে ন্যায্য মূল্যে ডিম বিক্রি শুরু হয়েছে। বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে এই কার্যক্রম উদ্বোধন...

গাজীপুরে শতাধিক স্থাপনা ভেঙে বন বিভাগের কোটি টাকার জমি উদ্ধার

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈর রেঞ্জের পূর্ব চান্দরা পাশা গেইট এলাকার প্রায় শতাধিক অবৈধভাবে গড়ে উঠা বসতবাড়ি উচ্ছেদ করে যৌথ বাহিনী। এসময় বন বিভাগের জমি...

ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে সাতক্ষীরায় গুড়ি গুড়ি বৃষ্টি, উপকূলীয় নদীগুলো উত্তাল

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি: বঙ্গোপসাগারে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে উপকূলীয় জেলা সাতক্ষীরায় বিভিন্ন স্থানে সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) সকাল...

রাষ্ট্রপতি অপসারণ সাংবিধানিক প্রশ্ন নয়, রাজনৈতিক সিদ্ধান্ত: তথ্য উপদেষ্টা

কর্পোরেট সংবাদ ডেস্ক : তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, রাষ্ট্রপতির অপসারণ এখন সাংবিধানিক প্রশ্ন নয়, রাজনৈতিক সিদ্ধান্তের বিষয়। আলোচনার মাধ্যমে এ বিষয়ে...

মুক্তির আগেই ‘পুষ্পা ২’র আয় ১৪০০ কোটি

বিনোদন ডেস্ক : দক্ষিণী তারকা আল্লু অর্জুন অভিনীত বহুল আলোচিত তেলেগু সিনেমা ‘পুষ্পা’ পর এবার মুক্তি পেতে চলেছে সিক্যুয়েল ‘পুষ্পা ২: দ্য রুল’। তিন...

ঢাকার ৫০ স্থানে ট্রাকে পণ্য বিক্রি করবে টিসিবি

অর্থ-বাণিজ্য ডেস্ক : ঢাকা ও চট্টগ্রামে সাধারণ ভোক্তাদের কাছে ট্রাকসেলের মাধ্যমে ভর্তুকি মূল্যে চাল-ডাল ও ভোজ্যতেল বিক্রি করবে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশে...

এই মুহূর্তে রাষ্ট্রপতির অপসারণ চায় না বিএনপি: সালাহউদ্দিন

কর্পোরেট সংবাদ ডেস্ক : এই মুহূর্তে বিএনপি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের অপসারণ চায় না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ। বুধবার (২৩ অক্টোবর)...

৫ হাজার কোটি টাকার তারল্য সুবিধা পেল ৬ ব্যাংক

নিজস্ব প্রতিবেদক : গত এক মাসে বিভিন্ন কারণে দুর্বল হয়ে পড়া ৬টি ব্যাংককে ৫ হাজার কোটি টাকা তারল্য গ্যারান্টি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংকগুলো হলো:...