October 6, 2024 - 9:29 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদবাজারে এসেছে নতুন মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট

বাজারে এসেছে নতুন মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট

spot_img

কর্পোরেট ডেস্ক: জনপ্রিয় জাপানিজ অটোমোবাইল ব্র্যান্ড মিতসুবিশি বাজারে এনেছে তাদের এসইউভি সেগমেন্টের নতুন প্রজন্মের গাড়ি মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট।

বুধবার (২৫ সেপ্টেম্বর) ঢাকার তেজগাঁওয়ে অবস্থিত মিতসুবিশি মোটরস বাংলাদেশ-এর শোরুমে এক প্রেস লঞ্চ ইভেন্টে প্রিমিয়াম স্টাইল, আরামদায়ক ও অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট গাড়িটি প্রদর্শন করা হয়।

নতুন প্রজন্মের মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট গাড়িটির সবচেয়ে এক্সাইটিং ফিচার হলো এর ৪টি বিশেষ ড্রাইভিং মোড, যা বাংলাদেশের আবহাওয়া ও রাস্তার অবস্থা বিবেচনা করে ডিজাইন করা হয়েছে। এতে আছে ৮ ইঞ্চির সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। টাচ স্ক্রিন সহ সুবিশাল ১২.৩ ইঞ্চির ইনফোটেইনমেন্ট সিস্টেমটিতে আছে অ্যানড্রোয়েড অটো, অ্যাপেল কার প্লে, নেভিগেসন সহ সর্বাধুনিক সব প্রযুক্তি। সেফটি ফিচারস হিসেবে ৬টি এসআরএস এয়ারব্যাগ সহ থাকছে এবিএস, ইবিডি, এএসসি, ব্লাইন্ড স্পট ওয়ার্নিং, আরসিটিএ প্রযুক্তি। পিচ্ছিল রাস্তার জন্য আছে এওয়াইসি ফিচার। আরও আছে টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, ওয়ারলেস চার্জার সহ একাধিক চার্জিং পোর্ট, ইলেক্ট্রনিক পার্কিং ব্রেক ও পার্কিং সেন্সর, রিয়ারভিউ ক্যামেরা ইত্যাদি।

গাড়িটিতে ব্যবহার করা হয়েছে দৃষ্টিনন্দন ‘টি’ শেপের হেডলাইট ও রিয়ার কম্বিনেশন লাইট। গাড়ির দৈর্ঘ্য ৪৩৯০ মি.মি, প্রস্থ ১৮১০ মি.মি এবং ১৬৩৫ মি.মি উচ্চতা থাকায় ২২২ মি.মি গ্রাউন্ড ক্লিয়ারেন্স পাওয়া যাবে যা বাংলাদেশের রাস্তার জন্য উপযোগী। ১৪৯৯ সিসির এই গাড়িতে আছে সিভিটি (এফ-১-সিডব্লিউএ) ট্রান্সমিশন। চোখ ধাঁধানো ব্ল্যাক থিমড ইন্টেরিওরের সাথে হানিকম্ব পেটার্ন ও লেদারে মোড়ানো গাড়ির সিটগুলো অত্যন্ত প্রিমিয়াম ও আরামদায়ক, বিশেষ করে গাড়ির পেছনের দিকে ৩ জনের আরামে বসার জন্য রয়েছে যথেষ্ট জায়গা। গাড়িতিতে আছে সেকেন্ড-রো এসি ভেন্ট। একইসাথে ১৮ ইঞ্চি মেশিন কাট অ্যালয় হুইল ও ইপিএস প্রযুক্তির সাথে বাংলাদেশের রোড কন্ডিশন বিবেচনায় গাড়ির সামনের ম্যাকফেরসন স্ট্রাট ও পেছনে টরসিওন বিম সাস্পেনশন চালকদের অনন্য অভিজ্ঞতা দেবে। আরামদায়ক অভ্যন্তর, শক্ত কাঠামো, প্রশস্ত জায়গা ও পর্যাপ্ত গ্রাউন্ড ক্লিয়ারেন্সসহ ৬টি চমৎকার রঙে মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট-এর এক্সটেরিওর সাজানো হয়েছে। গাড়িটি ৪৯ লাখ ৫০ হাজার টাকা মূল্যে গ্রাহকরা কিনতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‍্যানকন আটো ডিভিশন-১ এর ডিভিশনাল ডিরেক্টর, শোয়েব আহমেদ; র‍্যাংগস লিমিটেড-এর চিফ এক্সিকিউটিভ অফিসার, মোহাম্মদ হামদুর রহমান সাইমন; র‍্যানকন অটো ডিভিশন-১ এর ডিভিশনাল হেড অব মার্কেটিং, মোহাম্মদ ফাহিম হোসেন; র‍্যানকন আটো ডিভিশন-১ এর ডিভিশনাল হেড অফ ফাইনান্স, সালেহ আহমেদ; জেনারেল ম্যানেজার ও হেড অব সাপ্লাই চেন, এএফএম মুশফিকুর রহমান এবং অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার ও ডেপুটি হেড অব প্রাইভেট সেলস, মেহেরুন নেসা ফারুক সোনিয়া।

র‍্যানকন আটো ডিভিশন-১ এর ডিভিশনাল ডিরেক্টর শোয়েব আহমেদ বলেন, “মিতসুবিশি সবসময় গ্রাহকদের সেরা মানের জাপানিজ প্রযুক্তির পণ্য সরবরাহের চেষ্টা করে। তারই ধারাবাহিকতায় এসইউভি সেগমেন্টের নতুন প্রজন্মের মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট গাড়িটি বাজারে আনতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এটির পারফর্মেন্স দৈনন্দিন জীবনে গ্রাহকদের স্বাধীনভাবে চলাফেরা নিশ্চিত করবে এবং মিতসুবিশি ব্র্যান্ডের প্রতি আস্থা ও নির্ভরশীলতা ধরে রাখতে ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।”

র‍্যাংকস লিমিটেড-এর চিফ এক্সিকিউটিভ অফিসার মোহাম্মদ হামদুর রহমান সাইমন বলেন, “নতুন প্রজন্মের মিতসুবিশি আউটল্যান্ডার গাড়িটি গ্রাহকদের থেকে ব্যাপক সাড়া পাবে। অত্যাধুনিক জাপানিজ প্রযুক্তি ও শক্তিশালী পারফমেন্স সমৃদ্ধ নতুন মিতসুবিশি আউটল্যান্ডার স্পোর্ট গাড়িটিতে থাকছে ৫ বছরের ওয়ারেন্টি ও ৩টি ফ্রি সার্ভিসিং।” নতুন এই এসইউভি সেগমেন্টের গাড়িটি বাজারে আলোড়ন তুলবে বলে আমরা আশাবাদী।”

র‍্যানকন অটো ডিভিশন ১ এর হেড অব মার্কেটিং মোহাম্মদ ফাহিম হোসেন বলেন, “বাংলাদেশের বাজারে আউটল্যান্ডার স্পোর্ট গাড়িটি নিয়ে আসতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। জাপানী প্রযুক্তির এই গাড়িটি এই সেগমেন্টের মধ্যে অত্যাধুনিক ফিচার, আকর্ষণীয় ডিজাইন ও সেরা আফটার সেলস নিয়ে দেশের মার্কেটে শক্ত অবস্থান তৈরি করবে বলে আমার বিশ্বাস। ছয়টি আকর্ষণীয় রঙ-এর এই গাড়িটি টেস্ট ড্রাইভের জন্য সবাইকে আমাদের ঢাকা ও চট্টগ্রাম ফ্ল্যাগশিপ শো-রুমে আমন্ত্রণ জানাচ্ছি।”

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ