September 20, 2024 - 8:51 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশএনায়েতপুর থানায় লুট হওয়া অস্ত্র পুকুর থেকে উদ্ধার

এনায়েতপুর থানায় লুট হওয়া অস্ত্র পুকুর থেকে উদ্ধার

spot_img

সিরাজগঞ্জ প্রতিনিধি: সরকার পতনে ছাত্র-জনতার আন্দোলনে সিরাজগঞ্জের এনায়েতপুরে থানা থেকে লুট হওয়া অস্ত্রের দু’টি দেড় মাস পর উদ্ধার হয়েছে।

টানা দু’দিন পুকুর সেচে বৃহস্পতিবার দুপুরে তলদেশ থেকে অস্ত্র দু’টি উদ্ধার করা হয়। যৌথবাহিনীর উদ্যোগে উদ্ধার হওয়া অস্ত্র দু’টির একটি চাইনিজ রাইফেল, অন্যটি শটগান। পানি সেচে একটি গ্যাস সেল, একটি ওয়ারলেস ও দু’রাউন্ড শটগানের গুলি উদ্ধার হয়েছে। ধারনা করা হচ্ছে, অস্ত্র লুটের পর দুর্বৃত্তরা পুকুরে ফেলে দেয়।’

সিরাজগঞ্জের সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত লে: কর্নেল নাহিদ-আল-আমীন জানান,যৌথবাহিনীর উদ্যোগে এনায়েতপুর থানা সংলগ্ন পুকুর সেচে দু’টি অস্ত্র, একটি ওয়ারলেস ও দু’রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এনায়েতপুর থানার ওসি রওশন ইয়াজদানী জানান, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সাতটি অস্ত্র উদ্ধার করা হলেও এখনও ৯টি অস্ত্র এবং ৯’শ এগারটি বিভিন্ন ধরনের গোলাবারুদ লুটের তালিকায় রয়েছে’।

প্রসঙ্গত: গত ৪ আগষ্ট সরকার পতনের আন্দোলনে এনায়েতপুর থানায় অগ্নীসংযোগ, ভাংচুর ও কমপক্ষে ১৬ টি অস্ত্র সহস্রাধিক গোলাবারুদ লুটের ঘটনা ঘটে। ওই সময় দুর্বৃত্তদের হামলায় ১৫ জন পুলিশ সদস্য নিহত হন। এই ঘটনার বিশ দিন পর স্থানীয় আওয়ামী লীগের চার নেতার উল্লেখসহ অজ্ঞাত ৬ হাজার এর বিরুদ্ধে এনায়েতপুর থানায় মামলা হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এদিকে ওই দিন হাফেজ সিয়াম, কলেজ ছাত্র সিহাব ও তাঁত শ্রমিক ইয়াহিয়া গুলিতে নিহত হন। এ ঘটনায়ও পৃথক মামলা হয়েছে।’

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ