September 18, 2024 - 7:56 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদচার্টার্ড সেক্রেটারী কোর্সের ৫৪তম ব্যাচের উদ্বোধন

চার্টার্ড সেক্রেটারী কোর্সের ৫৪তম ব্যাচের উদ্বোধন

spot_img

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)’র চার্টার্ড সেক্রেটারি (সিএস) কোর্সের ৫৪ তম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) ইন্সটিটিউট মিলনায়তনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অধিবেশনে উল্লেখযোগ্য সংখ্যক নতুন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আইসিএসবির সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। অনুষ্ঠানের শুরুতে তিনি সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের তাদের জীবনের নতুন অধ্যায়ে স্বাগত জানান এবং শুভেচ্ছা বক্তব্য দেন।

আইসিএসবি-এর এডুকেশন কমিটির চেয়ারম্যান আবুল ফজল মোহাম্মদ রুবাইয়াত এফসিএস সংক্ষেপে কোর্স এবং ক্লাস পরিচালনা পদ্ধতি সম্পর্কে আলোকপাত করেন। তিনি সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের চার্টার্ড সেক্রেটারী পেশার সম্ভাবনার কথা সংক্ষেপে ব্যাখ্যা করেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

আইসিএসবি-এর ভাইস প্রেসিডেন্ট এ.কে.এম. মুশফিকুর রহমান এফসিএস নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের আন্তরিকভাবে স্বাগত জানান এবং ব্যবসার ক্ষেত্রে চার্টার্ড সেক্রেটারি পেশার অপরিহার্যতা তুলে ধরেন।

আইসিএসবি-এর ট্রেজারার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এফসিএস নতুন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন যে, চার্টার্ড সেক্রেটারি একটি চ্যালেঞ্জিং পেশা যেখানে শিক্ষার্থীদের প্রচেষ্টার সাথে সাথে শিক্ষার ক্ষেত্রে যথেষ্ট আন্তরিকতাও থাকতে হবে। চার্টার্ড সেক্রেটারি পেশাকে একটি অনন্য ধারা হিসেবে উল্লেখ করে, পরিশেষে সঠিক সিদ্ধান্ত নেওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রশংসা করেন।

অনুষ্ঠানের শুরুতে আইসিএসবি-এর প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস উপস্থিত সকলকে নিয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের প্রতি সম্মান প্রদর্শনপূর্বক তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করেন। শিক্ষার্থীদের একাডেমিক শ্রেষ্ঠত্ব, ব্যক্তিগত মূল্যবোধ এবং সামাজিক কাজের জন্য প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য আহ্বান জানান তিনি।

তিনি তাঁর বক্তব্যে চার্টার্ড সেক্রেটারী পেশাকে কর্পোরেট ক্ষেত্রে একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, আকর্ষণীয় এবং সম্মানজনক পেশা হিসাবে আখ্যায়িত করেন এবং দেশে ও বিদেশে এর ব্যাপক ব্যাপ্তির কথা উল্লেখ করেন। এছাড়াও তিনি বাংলাদেশ এবং বিশ্বব্যাপী চার্টার্ড সেক্রেটারী পেশা ও এর প্রেক্ষাপট নিয়েও সংক্ষিপ্ত আলোচনা করেন। তিনি সিএস পাঠ্যক্রম ও ক্লাস বিষয়ে আলোকপাত করেন এবং শিক্ষার্থীদের নিয়মিত এবং মনোযোগ সহকারে ক্লাসে অংশগ্রহণের পরামর্শ দেন। এছাড়াও তাদেরকে ইনস্টিটিউটের ‘কোড অব কন্ডাক্ট’ মেনে চলার নির্দেশনা প্রদান করেন। পরিশেষে তিনি আনুষ্ঠানিকভাবে চার্টার্ড সেক্রেটারী (সিএস) কোর্সের ৫৪ তম ব্যাচের শুভ উদ্বোধন করেন এবং সকল শিক্ষার্থীকে আন্তরিক শুভেচ্ছা জানান।

প্রশ্নোত্তর পর্বে শিক্ষার্থীগণ স্বত:স্ফুর্তভাবে বিভিন্ন প্রাসঙ্গিক প্রশ্ন উত্থাপন করেন।

অনুষ্ঠান শেষে আইসিএসবি-এর কাউন্সিল সদস্য ও পরীক্ষা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়া এফসিএস পরীক্ষা পদ্ধতি বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন ও উপস্থিত সকলকে ইনস্টিটিউটের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ