September 21, 2024 - 12:36 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদইসলামী ব্যাংকের ঋণপত্র খোলাসহ ব্যবসা পরিচালনায় কোন বিধি নিষেধ থাকছে না: গভর্নর

ইসলামী ব্যাংকের ঋণপত্র খোলাসহ ব্যবসা পরিচালনায় কোন বিধি নিষেধ থাকছে না: গভর্নর

spot_img

কর্পোরেট ডেস্ক : ব্যবসা পরিচালনা সংক্রান্ত বিধিনিষেধের বিষয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আহসান এইচ মনসুর বলেছেন, এখন থেকে ইসলামী ব্যাংকের ঋণপত্র খোলাসহ ব্যবসা পরিচালনায় বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে আর কোন বিধি নিষেধ থাকছে না। এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হবে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির নবগঠিত পরিচালনা পরিষদের মতবিনিময় সভায় এ কথা বলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর। এসময় ইসলামী ব্যাংকের দৈনন্দিন স্থিতি ইতিবাচক হওয়ায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

আমানতকারীদের উদ্দেশ্যে বাংলাদেশ ব্যাংকের গভর্নর বলেন, ইসলামী ব্যাংকে গ্রাহকদের আমানত সুরক্ষিত আছে। গ্রাহকদের চাহিদা পূরণের জন্য ইসলামী ব্যাংকের নিজস্ব ফান্ডই যথেষ্ট। তবে প্রয়োজন হলে তারল্য সহায়তার বিষয়ে বাংলাদেশ ব্যাংক সক্রিয়ভাবে বিবেচনা করবে।

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ সভা শেষে গণমাধ্যমকে বলেন, বাংলাদেশ ব্যাংকের বিরাজমান সুবিধা নিয়ে ইসলামী ব্যাংকের কার্যক্রম স্বাভাবিকভাবেই পরিচালিত হচ্ছে।

তিনি আরো বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ ব্যাংকের নিকট সুনির্দিষ্ট রোডম্যাপ উপস্থাপন করেছে। ব্যাংকের পারফরমেন্স ও ব্যাবসায়িক অর্জনের মাধ্যমে ইসলামী ব্যাংক কোটি কোটি গ্রাহকের আস্থার কারণে দ্রুততম সময়ের মধ্যেই ঘুরে দাঁড়াবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ