October 9, 2024 - 6:24 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদঅ্যাসেট ম্যানেজার এবং ফান্ড ম্যানেজারদের সাথে বিএসইসি’র সভা

অ্যাসেট ম্যানেজার এবং ফান্ড ম্যানেজারদের সাথে বিএসইসি’র সভা

spot_img

কর্পোরেট সংবাদ ডেস্ক: বিএসইসি’র ইনভেস্টম্যান্ট ম্যানেজমেন্ট ডিভিশনের উদ্যোগে আজ ১৭ আগস্ট ২০২৩ তারিখে দেশের পুঁজিবাজারে কর্মরত অ্যাসেট ম্যানেজার এবং ফান্ড ম্যানেজারদের নিয়ে বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে । সভায় পুঁজিবাজারে কর্মরত ফান্ড ম্যানেজার ও অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর শীর্ষ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত সভায় বিএসইসি’র কমিশনার ড. মিজানুর রহমান এবং বিএসইসি’র ইনভেস্টম্যান্ট ম্যানেজমেন্ট ডিভিশনের প্রধান ও বিএসইসি’র নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিমসহ ডিভিশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিন সকাল ১০ টায় বিএসইসি’র কমিশনার ড. মিজানুর রহমানের সভাপতিত্বে সভা শুরু হয় । সভায় বর্তমান বাজার পরিস্থিতিসহ দেশের পুঁজিবাজারে বিদ্যমান মিউচুয়াল ফান্ড এর উন্নয়ন এবং পুঁজিবাজরে বিনিয়োগের নানাদিক নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বিএসইসি’র কমিশনার ড. মিজানুর রহমান উপস্থিত সকল ফান্ড ম্যানেজার ও অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোকে বিনিয়োগকারীদের স্বার্থরক্ষা করে এবং সুষ্ঠ প্রক্রিয়া অনুসরণ করে কার্যক্রম পরিচালনা করার নির্দেশনা দেন।

আলোচনায় অ্যাসেট ম্যানেজার এবং ফান্ড ম্যানেজারদের শীর্ষ কর্মকর্তাবৃন্দ পুঁজিবাজারে মিউচুয়াল ফান্ডকে আরো জনপ্রিয় করতে নানা পদক্ষেপ ও কার্যক্রমের অনুরোধ জানান। এছাড়াও মিউচুয়াল ফান্ড সেক্টরে ইনকাম ট্র্যাক্স ও করের বিষয়ে সাম্প্রতিক আইনের ফলে একাধিকবার করের সমস্যা সমাধান হওয়ায় বিএসইসি ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ দেন তারা। দেশের পুঁজিবাজার এবং মিউচুয়াল ফান্ড এর উন্নয়নে দেশের পুঁজিবাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণ বৃদ্ধির উপর জোর দেন তারা। আগামীতে দেশের পুঁজিবাজারে মিউচুয়াল ফান্ডগুলোর প্রতি বিনিয়োগকারীদের আরো আগ্রহী করতে বিএসইসি ও অংশীজনের সাথে মিলে সমন্বিতভাবে কাজ করার উপর গুরুত্বারোপ করেন সকলে। ফান্ড ম্যানেজার ও অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর শীর্ষ কর্মকর্তাবৃন্দ দেশের বাজারে মিউচুয়াল ফান্ডগুলো এবং এই খাতকে আরো ভালো অবস্থানে নিয়ে যেতে নিজেদের সর্বাত্বক চেষ্টা ও সহযোগিতা থাকবে বলে আশ্বস্ত করেন।

বিএসইসি’র নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম ফান্ড ম্যানেজার ও অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোকে নতুন ফান্ড গঠন, ফান্ডের আকার বাড়ানো, আন্ডারলাইং অ্যাসেট বাড়ানো, সচেতনতা বাড়ানো ইত্যাদির মাধ্যমে এই খাতের উন্নয়ন ঘটাতে সকলকে সচেষ্ট হতে বলেন। বিনিয়োগকারীদের মাঝে মিউচুয়াল ফান্ড সম্পর্কে সচেতনতা ও আগ্রহ তৈরি করায় বিএসইসি’র উদ্যোগে নানা কার্যক্রম রয়েছে এবং আগামীতেও এধরণের কার্যক্রমের মাধ্যমে বিনিয়োগকারীদের বিনিয়োগ জ্ঞান বাড়ানোর পাশাপাশি এই খাতে তাদের আস্থা ও বিশ্বাস বৃদ্ধিতে কাজ করবে বিএসইসি বলে জানান তিনি।

সর্বোপরি বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনায় স্ব স্ব অবস্থানে বিনিয়োগের সক্ষমতা অনুযায়ী বিনিয়োগ বাড়ানোর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সকলকে অনুরোধ জানানো হয়।   

কর্পোরেট সংবাদ/ এএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ