October 9, 2024 - 6:23 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদএনসিসি ব্যাংক এর উদ্যেগে জাতীয় শোক দিবস পালিত

এনসিসি ব্যাংক এর উদ্যেগে জাতীয় শোক দিবস পালিত

spot_img

কর্পোরেট ডেস্ক: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে গৃহীত মাসব্যাপী কর্মসূচীর আওতায় এনসিসি ব্যাংকের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ব্যাংকের পরিচালনা পর্ষদের পক্ষ থেকে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

এছাড়া ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম.শামসুল আরেফীন এর নেতৃত্বে উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোঃ রাফাত উল্লা খান ও মোঃ মাহবুব আলম, এসইভিপি ও সিআইও মোহাম্মদ আনিসুর রহমান, এসইভিপি ও হেড অব অপারেশন্স সৈয়দ তোফায়েল আলী, এসইভিপি ও চীফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, এসইভিপি ও কোম্পানী সচিব মোঃ মনিরুল আলম, ইভিপি ও হেড অব মার্কেটিং এন্ড ব্রাঞ্চেস ডিভিশন মোহাম্মদ রিদওয়ানুল হক এবং মানবসম্পদ বিভাগের ভিপি এ.এইচ.এম আবদুস সাদিক খান প্রধান কার্যালয়ের মুজিব কর্নারে জাতির পিতা ও ১৫ই আগস্টে শহীদ সকলের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার, পরিচালক ও প্রাক্তন চেয়ারম্যান মোঃ আবদুল আউয়াল এবং পরিচালক ও প্রাক্তন ভাইস-চেয়ারম্যান মিস্ তানজীনা আলী (ভার্চুয়ালি) এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম.শামসুল আরেফীন, সিনিয়র ম্যানেজমেন্ট টীমের সদস্যবৃন্দ ও বিভাগীয় প্রধানগণ অংশগ্রহণ করেন। এছাড়া, বিভিন্ন শাখার প্রধান ও কর্মকর্তাবৃন্দ ভার্চুয়ালি দোয়া মাহফিলে সংযুক্ত হন। উত্তর বাড্ডা ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ এবং এনসিসি ব্যাংক শরী‘আহ্ সুপারভাইজরী কমিটির সদস্য ড. মোঃ আনোয়ার হোসাইন মোল্লা মোনাজাত পরিচালনা করেন।

উক্ত আলোচনা সভা ও দোয়া মহফিল-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠায় তাঁর সংগ্রাম ও আত্মত্যাগ, অর্থনৈতিক দর্শন এবং দেশ গঠন ও উন্নয়নে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অবদান নিয়ে বিশদভাবে আলোচনা হয়। পরিশেষে ১৫ আগস্ট-এ শহীদ শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ হত্যাকান্ডে নিহত তাঁর পরিবারের অন্য সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়া, প্রধান কার্যালয় এবং সকল শাখা ও উপশাখায় “জাতির পিতার প্রতি শ্রদ্ধাঞ্জলি” প্রদর্শনসহ সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ মাসব্যপী কালো ব্যাজ ধারণ করছেন। কর্মসূচির অংশ হিসেবে শোক দিবস উপলক্ষ্যে প্রধান কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। ব্যাংকের ওয়েব সাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়ে ডিজিটাল বিজ্ঞাপন প্রদর্শিত হয়। এছাড়াও এই শোকের মাসে বৃক্ষরোপণ কর্মসূচী, গরীব ও দুঃস্থ মানুষদের সহায়তা প্রদানসহ আরও বিভিন্ন কার্যক্রমের উদ্যোগ নিয়েছে এনসিসি ব্যাংক।

কর্পোরেট সংবাদ/এএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ