October 9, 2024 - 10:29 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদদেশব্যাপী ১৩০০ শাখা-উপশাখায় আইএফআইসি ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি

দেশব্যাপী ১৩০০ শাখা-উপশাখায় আইএফআইসি ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি

spot_img

কর্পোরেট ডেস্ক: “বৃক্ষ হোক জীবনের ছায়াসঙ্গী” এই স্লোগানকে প্রতিপাদ্য করে আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সারা দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে শাখা-উপশাখায় দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসি। সবুজায়নের অঙ্গীকারে ব্যাংকের ১৩০০ শাখা-উপশাখায় এই কর্মসূচি মাসব্যাপী পরিচালিত হবে।

২৬ জুলাই, ২০২৩ (বুধবার), সকাল ১১:০০টায় আইএফআইসি ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারওয়ার ও বিশিষ্ট নাট্যজন রামেন্দু মজুমদার আইএফআইসি টাওয়ার প্রাঙ্গণে বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা রোপণের মাধ্যমে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় শাহ আলম সারওয়ার বলেন, “দেশব্যাপী ছড়িয়ে থাকা আমাদের শাখা-উপশাখাগুলোতে কর্মীরা উৎসবমুখর পরিবেশে এই বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে যেটি মাসব্যাপী চলমান থাকবে। এই সবুজায়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠানকে বিনামূল্যে গাছের চারা প্রদান করা হচ্ছে”।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার আইএফআইসি ব্যাংকের পরিবেশের প্রতি সচেতনতামূলক এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, “শাখা-উপশাখাতে বৃক্ষরোপণের পাশাপাশি আইএফআইসি বিনামূল্যে চারা বিতরণের যে কার্যক্রম গ্রহণ করেছে সেটি প্রশংসনীয়”। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

বিশ্ব জলবায়ু চ্যালেঞ্জ মোকাবেলায় দেশজুড়ে ছড়িয়ে থাকা আইএফআইসি ব্যাংকের প্রতিটি শাখা-উপশাখার মাধ্যমে বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ করা হবে। টেকসই বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে ও জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব নিয়ে গণমানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করা এই কর্মসূচির মুখ্য উদ্দেশ্য।

কর্পোরেট সংবাদ/এএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ