October 9, 2024 - 12:30 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশখুলনায় চিকিৎসকদের কর্মবিরতি এক সপ্তাহের জন্য স্থগিত

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি এক সপ্তাহের জন্য স্থগিত

spot_img

সিলেট প্রতিনিধি : খুলনায় শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহ এর উপর হামলায় জড়িতদের গ্রেফতারের দাবিতে চিকিৎসকদের কর্মবিরতি এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

শনিবার (৪ মার্চ) খুলনায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের সঙ্গে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক জানান, চিকিৎসক নেতাদের সঙ্গে আলোচনা হয়েছে, তারা কাজে যোগ দেবেন।

এদিকে বিএমএর সভাপতি বাহারুল আলম বলেন, মেয়র, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনের আশ্বাসে কর্মবিরতি ৭ দিনের জন্য স্থগিত করা হলো। এ বিষয়ে সন্ধ্যায় সভা শেষে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

তিনি আরও বলেন, বেঁধে দেওয়া সময়ের মধ্যে আসামিকে গ্রেপ্তার করা না হলে আমরা আবার কর্মবিরতিতে যাব। অপরাধীকে শাস্তি না দেওয়া আরেকটি অপরাধ।

জানা গেছে, গত ২৫ ফেব্রুয়ারি শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলার ঘটনা ঘটে। ওই দিন নগরীর শেখপাড়া এলাকার হক নার্সিং হোমের অপারেশন থিয়েটারে ঢুকে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) নাঈম (সাতক্ষীরা সদরে কর্মরত) ও তার সঙ্গীরা ডা. শেখ নিশাতকে মারধর করে। ডা. নিশাত বর্তমানে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ছাড়া অপারেশন থিয়েটারে ভাঙচুর চালায় তারা। এক মাস আগে অপারেশন করা রোগীর জটিলতার কথা বলে তারা এই হামলা চালায়।

এই হামলার প্রতিবাদে ১ মার্চ থেকে কর্মবিরতি করে আসছে চিকিৎসকরা। এ ঘটনায় গত ২৮ ফেব্রুয়ারি সোনাডাঙ্গা থানায় একটি মামলা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ