September 20, 2024 - 2:37 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিশেষ প্রতিবেদনকর্পোরেট ক্রাইমসিংগাইরে র‍্যাব পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ, ৫ জনকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

সিংগাইরে র‍্যাব পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ, ৫ জনকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

spot_img

সাইফুল ইসলাম তানভীর, সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জের সিংগাইরে র‌্যাব পরিচয়ে ব্যবসায়ীর কাছে থাকা স্বর্ণ ডাকাতি ও ব্যবসায়ীকে অপহরণ করার সময় চার ভূয়া র‌্যাবসহ ৫ জনকে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

শনিবার (১ জুন) সকাল ৭টার দিকে উপজেলার জামশা ইউনিয়নের আমতলা নামক স্থানে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন- ফরিদপুরের রাধানগর এলাকার সিকান্দারের ছেলে র‌্যাব-১ এর সদস্য পরিচয় দেয়া শামিম, একই এলাকার মালেক শেখের ছেলে মিরাজুল শেখ (২৮), মেঘমাচি এলাকার সোলেমান মৃধার ছেলে সম্রাট (২৮), পাবনা জেলার আটঘড়িয়া থানার পাটেশ্বর গ্রামের মৃত ফরমান প্রামানিকের ছেলে আমিজউদ্দিন (৫০) ও ড্রাইভার হিসেবে পরিচয় দেয়া সাভারের আশুলিয়ার খেজুরটেক গ্রামের মৃত আব্দুর রহিম বক্সের ছেলে জানিব (৬২)। এসময় মোটরসাইকেলে থাকা সিদ্দিক নামের আরেক প্রতারক স্বর্ণ নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, ঢাকা জেলার দোহার উপজেলার জয়পাড়া এলাকার বৈদ্যনাথ হালদারের পুত্র নবাবগঞ্জ থানার ভুড়াখালি বাজারের স্বর্ণ ব্যবসায়ি সুমন তার ১ জন সহপাঠী সাথে নিয়ে সিএনজি যোগে স্বর্ণালংকার বিক্রির জন্য সিংগাইরের চারিগ্রাম বাজারের উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে র‌্যাবের স্টিকারযুক্ত মাইক্রোবাসে (নম্বর: ঢাকা মেট্রো-চ ১৯-৯৪৫৭) তাদের গতিরোধ করে র‌্যাব পরিচয়ে সিএনজির ড্রাইভারসহ ৩ জনকে তাদের ওই গাড়িতে ওঠিয়ে হাত পাঁ বেধে ফেলে। পরে তাদের নিয়ে যাওয়ার সময় জামশা ইউনিয়নের আমতলা এলাকায় গাড়িটি জ্যামে পড়লে স্থানীয়রা ভিতরে কয়েকজনকে চোখ বাধা অবস্থায় দেখতে পায়। এসময় সুমন সুযোগ বুঝে ভিতর থেকে চিৎকার করলে স্থানীয় জনতা গাড়িটি ঘিরে ফেলে। এক পর্যায় ভূয়া র‌্যাবের কথা স্থানীয়রা জানতে পেরে ৫ জনকে আটক করে উত্তম মাধ্যম দিয়ে বেলা ১১ টার দিকে পুলিশে সোর্পদ করেন।

স্বর্ণ ব্যবসায়ী সুমন হালদার জানান, স্বর্ণ নিয়ে ব্যবসায়িক কাজে জামশার দিকে যাওয়ার সময় ডাকাতরা র‌্যাব-০১ এর সদস্য পরিচয়ে তাদের পথ রোধ করে জোরপূর্বক তাদের গাড়িতে তোলে নিয়ে যাচ্ছিল। গাড়িতে উঠিয়েই তারা মারধর শুরু করে এবং কালো কাপড় দিয়ে চোখ বেধে দেয়।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়ারুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে ড্রাইভারসহ মোট ৫ জনকে আটক করে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানা হেফাজতে রাখা হয়েছে। তাদের আরো একজন সদস্য পলাতক আছে। তাকেও আটকের চেষ্টা চলছে। তাদের সাথে থাকা একটি হাইচ গাড়ি জব্দ করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ