October 9, 2024 - 6:35 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যকর্পোরেট সংবাদদ্বিতীয় প্রান্তিকে এনএভি বেড়েছে গোল্ডেন সনের

দ্বিতীয় প্রান্তিকে এনএভি বেড়েছে গোল্ডেন সনের

spot_img

রফিকুল ইসলাম (রাব্বি) :পুঁজিবাজারের তালিকাভূক্ত প্রকৌশলী খাতের কোম্পানি দ্বিতীয় প্রান্তিকে এনএভি বেড়েছে গোল্ডেন সন লিমিটেডের দ্বিতীয় প্রান্তিকে নেট সম্পদ মূল্য (এনএভি) বেড়েছে। কোম্পানির দ্বিতীয় প্রান্তিকে বোর্ড সভা (৩১ জানুয়ারি) বিকাল ৪টায় অনুষ্ঠিত হয়। কোম্পানির সূত্রে এই তথ্য পাওয়া যায়।

অর্থাৎ এই সময়ে আগের বছরের তুলনায় জুলাই-ডিসেম্বর ২০২৩ এ কোম্পানির এনএভি বেড়ে হয়েছে ১৯ টাকা ৫৫ পয়সা, যা জুলাই-ডিসেম্বর ২০২২ এ ছিল ১৮ টাকা ৭৬ পয়সা। এবং অক্টোবর-ডিসেম্বর ২০২৩ এ নেট সম্পদ মূল্য হয়েছে ১৯ টাকা ৭৩ পয়সা, যা অক্টোবর-ডিসেম্বর ২০২০ এ ছিল ১৮ টাকা ৯৯ পয়সা।

জুলাই-ডিসেম্বর ২০২৩ এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) মাইনাস হয়েছে ৭ পয়সা, জুলাই-ডিসেম্বর ২০২২ এ ছিল ৩৪ পয়সা। অক্টোবর-ডিসেম্বর ২০২৩ এ কোম্পানির শেয়ার প্রতি আয় মাইনাস হয়েছে ১৩ পয়সা, যা অক্টোবর-ডিসেম্বর ২০২২ এ ছিল ২টাকা ৫৯ টাকা।

জুলাই-ডিসেম্বর ২০২৩ এ কোম্পানির শেয়ার প্রতি নেট নগদ প্রবাহ হয়েছে ২৮ পয়সা, যা জুলাই-ডিসেম্বর ২০২২ এ ছিল ৪৯ পয়সা। অক্টোবর-ডিসেম্বর ২০২৩ এ হয়েছে ৫৮ পয়সা, যা অক্টোবর-ডিসেম্বর ২০২২ এ ছিল ৬২ পয়সা।
লভ্যাংশ সংক্রান্ত তথ্য পর্যবেক্ষনে দেখা যায়, বিগত ৩ বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২০২৩ সালে ১ শতাংশ, ২০২১ সালে ২.৭৫ শতাংশ, ২০২০ সালে ২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

কোম্পানিটি ৫০০ কোটি টাকা মূলধন নিয়ে দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক একচেঞ্জে ২০০৭ সালে তালিকভূক্ত হয়। কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধনের পরিমান ১৭১ কোটি ১৩ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১৭ কোটি ১৭ লাখ ২৯ হাজার ৭৭২ টাকা। তাদের মধ্যে উদ্যোক্তা-পরিচালকের হাতে রয়েছে ৩০.২৯ শতাংশ শেয়ার। প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৫.৮৭ শতাংশ। বাকি ৪৩.৮৪ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে।

গত এক বছরে কোম্পানিটির শেয়ার দর উঠানামা হয়েছে ১২.৩০ টাকা থেকে ১৮.২০ টাকায়। গতকাল কোম্পানির দর উঠানামা হয়েছে ১৩.৫০ টাকা থেকে ১৪.৭০ টাকার মধ্যে। গোল্ডেন সন কোম্পানি লিমিটেড ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে বি ক্যাটাগরিতে অবস্থান করছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ