October 7, 2024 - 4:45 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিরাজনীতিটিআইবি বিএনপির দালাল: ওবায়দুল কাদের

টিআইবি বিএনপির দালাল: ওবায়দুল কাদের

spot_img

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশকে (টিআইবি) হচ্ছে বিএনপির দালাল। তাদের প্রত্যেকটা কথা একপেশে, বিএনপির ওকালতি করে তারা। তারা সরকার বিরোধী। যে ভাষায় বিএনপি কথা বলে সেই ভাষায় টিআইবিও কথা বলে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেছেন, ইতিহাস থেকে উপলব্ধি করেছি, টিআইবি সবসময় আওয়ামী লীগ বিরোধী ছিল। সবসময় বিএনপির পক্ষে কাজ করেছে তারা। গবেষণা নিয়ে কাজ করে তারা। কিন্তু তাদের গবেষণায় আমরা নিরপেক্ষতা খোঁজে পাচ্ছি না। টিআইবি বলেছিল, পদ্মা সেতু অসম্ভব। সিপিডিও একই মন্তব্য করেছিল। কিন্তু বাস্তবতা কী দেশবাসী দেখেছে।

তিনি বলেন, আওয়ামী লীগের এই নির্বাচনকে সামনে রেখে একটা কৌশল ছিলো। আমরা একটা রণ কৌশল অবলম্বন করেছি। দলের ভেতরের সমস্যা নতুন হচ্ছে এমন না। সব রাজনৈতিক দলের মধ্যে এমন দন্ধ থাকে। দলের ভেতরের দন্ধ মোকাবিলা করে বার বার সরকার গঠন করেছে আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, যেখানে যতই সমস্যা থাকুক আওয়ামী লীগের সবাই শেখ হাসিনাই এক। সংবিধান অনুযায়ী নির্বাচিত সরকার নির্বাচিত সরকারকে ক্ষমতা হস্তান্তর করবে। নির্বাচিত সরকারের গেজেট হয়ে যায় তখন চলমান সরকার বাতিল হয়ে যায়।

বিরোধী দল প্রসঙ্গে কাদের বলেন, সংসদের ফ্লোরে দেখতে পারবেন বিরোধী দল কে হবে। বিএনপি হরতাল অবরোধ রাজনীতির মরচে ধরা হাতিয়ার। রিজভী প্রতিদিন কত কথাই বলে, সব কিছু মামলা করে হয় না।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী সদস্য সাঈদ খোকন, পারভীন জামান কল্পনা এবং মেরিনা জাহান কবিতা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ