October 7, 2024 - 11:21 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিরাজনীতিব্যারিস্টার সুমনের কাছে ধরাশায়ী বিমান প্রতিমন্ত্রী

ব্যারিস্টার সুমনের কাছে ধরাশায়ী বিমান প্রতিমন্ত্রী

spot_img

নিজস্ব প্রতিবদেক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে এবার ইতিহাস সৃষ্টি করলেন স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেটে মাহবুব আলীকে লক্ষাধিক ভোটে হারিয়ে তিনি বাজিমাত করেছেন।

রোববার (৭ জানুয়ারি) রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছা. জিলুফা সুলতানা ঘোষিত বেসরকারি ফলাফলে দেখা গেছে, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন প্রায় এক লাখ ভোটের ব্যবধানে জয়ী হন।

নির্বাচনে ঈগল প্রতীক নিয়ে ব্যরিস্টার সুমন এক লাখ ৬৯ হাজার ৯৯ ভোট পেয়েছেন। এছাড়া বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬৯ হাজার ৫৪৩ ভোট।

হবিগঞ্জ-৪ আসনে মাহবুব আলী ও সায়েদুল হক ছাড়াও অপর ছয় প্রার্থী ছিলেন- আবু ছালেহ (ইসলামী ঐক্য জোট), আহাদ উদ্দিন চৌধুরী (জাতীয় পার্টি), মোহাম্মদ আবদুল মমিন (বাংলাদেশ কংগ্রেস), মো. মোখলেছুর রহমান (বিএনএম), মো. রাশেদুল ইসলাম খোকন (বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট), সৈয়দ মো. আল আমিন (বাংলাদেশ কংগ্রেস)।

সুপ্রিম কোর্টের আইনজীবী সুমন ২০২১ সালে যুবলীগের কেন্দ্রীয় কমিটির পদ থেকে বহিষ্কার হন। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত উপস্থিতির কারণ তিনি সারাদেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। এছাড়া নিজ এলাকায়ও ব্যক্তিগত খরচে বেশ কিছু কাঠের সেতু করে দিয়ে তিনি আলোচনায় আসেন।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ