September 21, 2024 - 12:41 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশহিন্দু ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন যুবক

হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন যুবক

spot_img

সিরাজগঞ্জ প্রতিনিধি: মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতিনীতি ও ইসলাম ধর্ম সম্পর্কে জেনে মুগ্ধ হয়ে স্বেচ্ছায় ও স্বজ্ঞানে সনাতন হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন তাপস কুমার রুহিদাস (৩৫) নামের এক যুবক।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর’) দুপুরে সিরাজগঞ্জের মোকাম নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে হলফনামার মাধ্যমে পাকাপাকি ভাবে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তাপস কুমার রুহিদাস নাম পরিবর্তন করে তার নাম রেখেছেন মোঃ তৌহিদুল ইসলাম।

কার্তিক কুমার রুহিদাস সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সোনাখাড়া ইউনিয়নের ভূইয়ট গ্রামের তাপস কুমার রহিদাসের ছেলে।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে সিরাজগঞ্জের আমলী আদালতের আইনজীবী সোহেল রেজা এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, তাপস ১ বছর পূর্বে স্থানীয় একজন অভিজ্ঞ মাওলানার মাধ্যমে কালেমা ত্যায়েইবা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং সেদিন থেকে তিনি ইসলাম ধর্মের শরিয়ত বিধি বিধান মোতাবেক চলাফেরা শুরু করেন ।

নওমুসলিম তৌহিদুল ইসলাম বলেন, আমি দীর্ঘদিন হলো ইসলাম ধর্মকে ভালোবাসি এবং ইসলাম ধর্মের বিভিন্ন প্রকার আচার-আচরণ ও গোপনে বিভিন্ন হাদিস বই পাঠ করিয়া ইসলাম ধর্মকে গভীর ভাবে ভালোবাসতে আরাম্ভ করি। ইসলাম ধর্মের নিয়ম কানুন বুঝে হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহন করিব সে সিধান্ত নেয়। ১ বছর আগে একজন অভিজ্ঞ মাওলানার মাধ্যমে কালেমা ত্যায়েইবা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করি। এবং সেদিন থেকে আমি ইসলাম ধর্মের শরিয়ত বিধি বিধান মোতাবেক চলাফেরা শুরু করি। এবং আমি সিরাজগঞ্জে মোকাম নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে হলফনামার মাধ্যমে পাকাপাকি ভাবে হিন্দু ধর্ম পরিবর্তন করিয়া ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

এ বিষয়ে সিরাজগঞ্জ আমলী আদালতে কর্মরত আইনজীবী সোহেল রেজা বলেন, নওমুসলিম মোঃ তৌহিদুল ইসলাম ১৯৮৯ সালে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সোনাখাড়া ইউনিয়নের ভূইয়ট গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম কার্তিক কুমার রুহিদাস এবং মাতা আলো রানী রুহিদাস। সে তার নিজ জ্ঞানে সিরাজগঞ্জ মোকাম নোটারী পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে হলফনামার মাধ্যমে হিন্দু ধর্ম পরিবর্তন ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এবং তার নাম পরিবর্তন করে মোঃ তৌহিদুল ইসলাম করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ