September 19, 2024 - 6:55 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিশেষ প্রতিবেদনকর্পোরেট ক্রাইমচুয়াডাঙ্গায় ভোক্তার অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গায় ভোক্তার অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

spot_img

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: অস্বাস্থ্যকরভাবে খাদ্য পণ্য বিক্রয়, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা ও মেয়াদ মুল্যবিহীন পণ্য বিক্রি এবং অস্বাস্থ্যকরভাবে খাদ্যপণ্য তৈরি ও পণ্যের প্যাকেটে মেয়াদ মুল্য না লেখার অপরাধে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার দুপুরে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দেউলি ও দশমিপাড়া এলাকায় অভিযান চালিয়ে ওই দুটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

এ সময় তিনি বলেন, বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত দামুড়হুদা উপজেলার দেউলি বাজার ও দশমীপাড়া এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে কাঁচামালের আড়তসহ, মাছ-মাংস, সবজি, হোটেল, মুদি দোকান ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।
এসময় দেউলি বাজারে মেসার্স সোহান স্টোর নামক প্রতিষ্ঠানে তদারকি করে অস্বাস্থ্যকরভাবে খাদ্য পণ্য বিক্রি, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা ও মেয়াদ মুল্যবিহীন পণ্য বিক্রি করার অপরাধে প্রতিষ্ঠান মালিক আনিসুর রহমানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৩৮ ও ৪৩ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে দশমীপাড়ায় মেসার্স রাব্বি ফুড নামক একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। সেখানে অস্বাস্থ্যকরভাবে খাদ্যপণ্য তৈরি ও পণ্যের প্যাকেটে মেয়াদ মুল্য না লেখার অপরাধে প্রতিষ্ঠান মালিক মাহফুজুর রহমানকে ৩৭ ও ৪৩ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে দুটি প্রতিষ্ঠানকে ২০ টাকা জরিমানা করা হয়।

এসময় সব ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সবাইকে ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়। পরে সেখানে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে সহযোগিতায় ছিলেন এস আই সবুজের নেতৃত্বে দামুড়হুদা থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ।

এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ