October 8, 2024 - 3:20 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশশেখ হাসিনা পদত্যাগ করায় সিরাজগঞ্জে আনন্দ মিছিল

শেখ হাসিনা পদত্যাগ করায় সিরাজগঞ্জে আনন্দ মিছিল

spot_img

সিরাজগঞ্জ প্রতিনিধি: প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ত্যাগ করেছেন শেখ হাসিনা। এ খবরে বৃষ্টি উপেক্ষা করে পথে পথে জনস্রোত নিয়ে আনন্দ মিছিল উদযাপন করেন সিরাজগঞ্জের ছাত্র-জনতা।

সোমবার (৫ আগস্ট’) বিকেল ৫টায় সিরাজগঞ্জ পৌর শহরের বাজার স্টেশন এলাকায় এ আনন্দ মিছিলে অংশ নিতে সর্বস্তরের মানুষ যোগ দেন।

শহরের বিভিন্ন অলিগলি থেকে মিছিল বের হয়। কেউ হেঁটে, কেউ মোটরসাইকেল ও গাড়িতে করে এসে মিছিলে অংশ নেন। পরে শহরের মুজিব সড়ক ও এসএস রোড প্রদক্ষিণ করেন তারা। মিছিলে শিক্ষার্থী, চাকরিজীবী, বিএনপি-জামায়াতে ইসলামীর নেতাকর্মী, শিশু, নারী, বয়োবৃদ্ধ সহ সব বয়সী মানুষ অংশ নেয়।

বিভিন্ন স্থান থেকে আসা খণ্ড খণ্ড মিছিলগুলো বাজার স্টেশন এলাকায় জড়ো হয়। এরপর অল্প সময়ের মধ্যে সেখানে জনতার স্রোতে পরিনত হয়। এসময় বাজার স্টেশন এলাকার কেন্দ্রীয় শহীদ মিনারের কাছে গিয়ে অনেকেই ‘স্বাধীন স্বাধীন’ স্লোগান দেন। শিক্ষার্থী থেকে শুরু করে শ্রমজীবীসহ সর্বস্তরের মানুষ এ স্লোগান দিতে থাকেন।

শহরের বাজার স্টেশন এলাকায় সেনাবাহিনীর কয়েকটি গাড়ি যাওয়ার সময় সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে ছাত্ররা হাত মিলায়।

সিরাজগঞ্জ সরকারি কলেজের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মুনতাসীর মেহেদী বলেন, আমাদের এক দফা আন্দোলন সফল হয়েছে। শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছে। তাই আমরা আনন্দ উল্লাসে মেতে উঠেছি। এছাড়া শাহজাদপুর, উল্লাপাড়া, বেলকুচি, এনায়েতপুর, খুকনী তালগাছিতে ছাত্র জনতা আনন্দ উল্লাস করে। এ আনন্দ উল্লাসের এক পর্যায়ে অতি উৎসাহী ছাত্র জনতা শাহজাদপুর উপজেলার খুকনি ও গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগ অফিস ভাংচুর করেছে।’

ছবি-শাহজাদপুর উপজেলার খুকনী ইউনিয়ন আওয়ামী লীগ অফিস এ ভাবে ভাংচুর করা হয়

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ