October 8, 2024 - 3:35 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeসারাদেশ ও রাজনীতিসারাদেশআবু সাঈদ হত্যা: রংপুরে ২ পুলিশ সদস্য বরখাস্ত

আবু সাঈদ হত্যা: রংপুরে ২ পুলিশ সদস্য বরখাস্ত

spot_img

কর্পোরেট সংবাদ ডেস্ক : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ নিহতের ঘটনায় দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শনিবার (৩ আগস্ট) তাদের বরখাস্ত করা হয়।

সাময়িক বরখাস্তকৃত দুইজন হলেন- সহকারী উপপরিদর্শক (এএসআই) আমীর হোসেন ও কনস্টেবল সুজন চন্দ্র। আমির হোসেন রংপুর মহানগর পুলিশ লাইন্সে এবং সুজন মহাগর পুলিশের তাজহাট থানায় কর্মরত ছিলেন।

রংপুর মহানগর পুলিশ কমিশনার মনিরুজ্জামান জানিয়েছেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ নিহত হওয়ার ঘটনায় এএসআই আমির হোসেন এবং কনস্টেবল সুজন চন্দ্র রায়কে বরখাস্ত করা হয়েছে।

তিনি বলেন, “ঘটনার পরেই তাদের ক্লোজ করা হয়। পরবর্তীতে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে গত ১ জুলাই তাদের সাময়িক বরখাস্ত করা হয়।”

রংপুর পুলিশের উপ-কমিশনার মারুফ হোসেন বলেন, “তদন্ত কমিটির পূর্ণাঙ্গ প্রতিবেদন পাওয়া গেলে কমিটির সুপারিশ অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

উল্লেখ্য, মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে কোটা সংস্কার আন্দোলনের সময় আন্দোলনকারীদের ওপর হামলা চালায় পুলিশ ও ছাত্রলীগ। এ সময় পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন সাঈদ। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত সাঈদ রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১২ তম ব্যাচের ইংরেজি বিভাগের শেষ বর্ষের ছাত্র। সাঈদের বাবা মকবুল হোসেন আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী। ৯ ভাই বোনের মধ্যে ছোট ছিলেন সাইদ।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ