October 25, 2024 - 5:17 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeশেয়ার বাজারযেকোন একজন হতে পারেন ডিএসই’র এমডি

যেকোন একজন হতে পারেন ডিএসই’র এমডি

spot_img

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ দিতে ৩ প্রার্থীর সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হয়েছে। ডিএসইর পরিচালনা পরিষদ ইতোমধ্যে এ তালিকা অনুমোদন করেছে।

তালিকাটি মঙ্গলবার (৮ আগস্ট) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পাঠানো হবে। বিএসইসি এ তিনজনের মধ্য থেকে একজনকে এমডি হিসেবে নিয়োগের জন্য অনুমোদন দেবে।

আলোচিত ৩ প্রার্থী হচ্ছেন- বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক (ইডি) এটিএম তারিকুজ্জামান, মার্কেন্টাইল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক কাজী মশিউর রহমান; এবং ন্যাশনাল ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক সাইফুদ্দিন এম. নাসের।

বিএসইসির অনুমোদন পেলে এদের একজন পরবর্তী ৩ বছরের জন্য ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ পাবেন।

গত রোববার (৬ আগস্ট) ডিএসই বোর্ড ৬ প্রার্থীর সংক্ষিপ্ত তালিকা থেকে ৩ জনকে বাছাই করে। ৬ প্রার্থীই এর আগে বোর্ডের সামনে ভাইবা দিয়েছেন এবং তাদের ভবিষ্যত পরিকল্পনা উপস্থাপন করেন।

ডিএসই বোর্ড অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন রেগুলেশন-২০১৩ অনুসারে, ডিএসই-এর মনোনয়ন ও পারিশ্রমিক কমিটি (এনআরসি) দ্বারা ব্যবস্থাপনা পরিচালক নির্বাচিত হবে। বোর্ড এ ক্ষেত্রে তাদের সুপারিশ জানাবে।

বোর্ডের সুপারিশের পর বিএসইসি ৩ বছরের মেয়াদে একজন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দেবে।

গত বছরের সেপ্টেম্বরে ব্যবস্থাপনা পরিচালক তারেক আমিন ভূঁইয়ার পদত্যাগের পর ডিএসইতে শীর্ষ নির্বাহীর পদটি শূন্য হয়।

ব্যবস্থাপনা পরিচালক নিয়োগের জন্য ডিএসই বিজ্ঞাপন দিলে ২৩ জন আবেদন করেন। ডিএসইর এনআরসি এদের মধ্য থেকে ৬ জনের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করে। পর্ষদ ওই তালিকা থেকে ৩ জনের নাম চূড়ান্তভাবে সুপারিশ করেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...