September 20, 2024 - 5:36 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিশেষ প্রতিবেদনকর্পোরেট ক্রাইমচুয়াডাঙ্গায় অবৈধ ও নকল পণ্য বিক্রির অপরাধে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গায় অবৈধ ও নকল পণ্য বিক্রির অপরাধে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

spot_img

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় অবৈধ ও নকল কসমেটিকস বিক্রির অপরাধে দুটি প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে।

রোববার দুপুরে আলমডাঙ্গা বাজারে বিভিন্ন কসমেটিকস, গার্মেন্টস পোশাক, জুতার দোকান, মুরগী, তরমুজ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করে দুটি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

এসময় তিনি বলেন, আলমডাঙ্গা বাজারে মেসার্স সততা স্টোর অ্যান্ড কসমেটিকস প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। আমদানিকারকের ট্যাগ বিহীন অবৈধ বিদেশি ও অননুমোদিত কসমেটিকস বিক্রয়ের অপরাধে মালিক প্রতিষ্ঠান মালিক আখতার আবজালকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৩৭ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

নিম্নমানের নকল, মেয়াদ উত্তীর্ণ ও অবৈধ বিদেশি কসমেটিকস বিক্রয়ের অপরাধে মেসার্স সৌখিন কসমেটিকসের মালিক আলমগীর হোসেনকে ৩৭ ও ৫১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে২টি প্রতিষ্ঠানকে মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, পরবর্তীতে জুতার দোকান, গার্মেন্টস পোশাক, মুরগী, তরমুজসহ বেশকিছু প্রতিষ্ঠান তদারকি করা হয়। সবাইকে সতর্ক করে দেয়া হয় এবং ন্যায্য লাভে পণ্য বিক্রি ও ভোক্তাকে ঠকানো ব্যবসা পরিহার করতে বলা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন এস আই সমীরের নেতৃত্বে আলমডাঙ্গা থানা পুলিশের একটি টিম।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ।


এ সম্পর্কিত আরও পড়ুন

সর্বশেষ সংবাদ