October 8, 2024 - 4:40 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যসিরাজগঞ্জে পৌঁছেছে ১৬৫০ টন ভারতীয় পেঁয়াজ

সিরাজগঞ্জে পৌঁছেছে ১৬৫০ টন ভারতীয় পেঁয়াজ

spot_img

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে পৌঁছেছে বাণিজ্য মন্ত্রলায়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-এর (টিসিবি) ভারত থেকে আমদানি করা ১ হাজার ৬৫০ টন পেঁয়াজ।

সোমবার (১ এপ্রিল’) সকাল সাড়ে ৬টায় সিরাজগঞ্জ বাজার রেল ইয়ার্ডে এসে এই চালান পৌঁছায়। এর আগে রবিবার বিকেলে ভারত থেকে আসা পেঁয়াজসহ একটি পণ্যবাহী ট্রেন ৪২টি ওয়াগন নিয়ে চুয়াডাঙ্গার দর্শনা থেকে ছেড়ে আসে।

সকাল ৯টায় সিরাজগঞ্জ বাজার রেল ইয়ার্ডে খালাস শুরু হয়েছে এই পেঁয়াজ। ঢাকা ও চট্টগ্রাম বিভাগের টিসিবি ডিলারদের মাধ্যমে ৪০ টাকা কেজি দরে ভোক্তাদের কাছে বিক্রি করা হবে এই পেঁয়াজ।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে ভারতের সঙ্গে আমদানির চুক্তিকৃত ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজের প্রথম চালান এটি।

টিসিবির বগুড়া অঞ্চলের যুগ্ম পরিচালক প্রতাপ কুমার বিষয়টি নিশ্চিত করেন।, ভারত থেকে আমদানি করা পেঁয়াজের ১৬৫০ টনের প্রথম চালানটি ঢাকা ও চট্টগ্রাম বিভাগের টিসিবি ডিলারদের কাছে হস্তান্তর করা হচ্ছে।

সোমবার ঢাকার ১০০ জন ডিলারের কাছে ১ হাজার মেট্রিক টন পেঁয়াজ হস্তান্তর হবে এবং বাকি ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ চট্রগ্রাম ও গাজীপুরের ডিলারদের কাছে পর্যায়ক্রমে হস্তান্তর হবে। হস্তান্তর করা এই পেঁয়াজ খোলাবাজারে ৪০ টাকা কেজি দরে বিক্রি করা হবে।’

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ