October 8, 2024 - 6:28 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যভারত থেকে এলো ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ

ভারত থেকে এলো ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ

spot_img

চুয়াডাঙ্গা প্রতিনিধি : ভারত থেকে আমদানি করা প্রথম চালানের ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ বাংলাদেশে এসে পৌঁছেছে।

রোববার (৩১ মার্চ) বিকেল ৫টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক রেলবন্দরে এসে পৌঁছায় পেঁয়াজের বড় এ চালানটি।

চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক রেলবন্দর সূত্রে জানা যায়, এরপর কাগজপত্র যাচাই-বাছাই শেষে পেঁয়াজের এ চালানটি সিরাজগঞ্জে পৌঁছার পর খালাস করা হবে। সেখান থেকে ঢাকা ও চট্টগ্রামের বাজারে ৪০ টাকা কেজি দরে বিক্রি হবে।

দর্শনা রেলবন্দর সূত্র জানায়, বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবির) কর্তৃক ভারত থেকে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান দর্শনা রেলপথের মাধ্যমে দেশে এসে পৌঁছেছে। মোট ৪২টি ওয়াগনে ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ আনা হয়েছে। এ পেঁয়াজের চালানটি রোববার রাতেই সিরাজগঞ্জ উল্লাপাড়ার উদ্দেশে ছেড়ে যাবে।

চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক স্টেশনের ব্যবস্থাপক মির্জা কামরুল হক জানান, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভারত থেকে পেঁয়াজ আমদানির প্রক্রিয়া করে। এরই অংশ হিসেবে রোববার বিকেলে ভারত থেকে পেঁয়াজবাহী ট্রেনে করে ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ দেশে প্রবেশ করে। ভারতের নয়াদিল্লির ন্যাশনাল কো-অপারেটিভ লিমিটেড নামের কোম্পানির কাছ থেকে টিসিবি পেঁয়াজ আমদানি করে দেশে নিয়ে আসে। ৪২টি ওয়াগনে করে এ পেঁয়াজ দেশে প্রবেশ করেছে।

এরইমধ্যে টিসিবি ১১ লাখ ৯৩ হাজার ৩৩৮ টাকা রেলভাড়া পরিশোধ করেছে। দর্শনা আন্তর্জাতিক স্টেশনে পেঁয়াজ ছাড়ের আনুষ্ঠানিক কার্যক্রম শেষে রাতে পেঁয়াজবাহী ট্রেনটি সিরাজগঞ্জ বাজার স্টেশনের উদ্দেশে ছেড়ে যাবে। সেখানে পেঁয়াজ ওয়াগন থেকে খালাস করা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ