October 9, 2024 - 12:31 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যশিল্পনগরী ছাড়া হবে না গ্যাসলাইন: নসরুল হামিদ

শিল্পনগরী ছাড়া হবে না গ্যাসলাইন: নসরুল হামিদ

spot_img

নিজস্ব প্রতিবেদক: ‘পরিকল্পিত শিল্পনগরী এলাকা ছাড়া কোথাও গ্যাস লাইন হবে না, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।।’

আজ বুধবার (৬ মার্চ) চট্টগ্রামের কর্ণফুলী গ্যাস কোম্পানি এলাকায় প্রিপ্রেইড মিটার স্থাপন প্রকল্পের ডাটা সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, ‘পরিকল্পিত শিল্পনগরী এলাকা ছাড়া কোথাও গ্যাস লাইন হবে না, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। গ্যাসের সুষ্ঠু ব্যবহার নিশ্চিতের পাশাপাশি সঞ্চালন লাইনের নিরাপত্তার বিষয়ে নজরদারি বাড়ানোর কথা বলেন তিনি ।

প্রতিমন্ত্রী বলেন, আগামী ৩ বছরের মধ্যে চট্টগ্রামবাসীকে প্রিপ্রেইড গ্যাস সংযোগের আওতায় আনা হবে। আর পরিকল্পিত শিল্পনগরী এলাকা ছাড়া কোথাও গ্যাস লাইন হবে না।

এ সময় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে জানিয়ে গ্যাসের সুষ্ঠু ব্যবহার নিশ্চিতের পাশাপাশি সঞ্চালন লাইনের নিরাপত্তায় নজরদারি বাড়ানোর কথাও বলেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বেইলি রোডের ঘটনায় চট্টগ্রামে যেন পুনরাবৃত্তি না হয় সে বিষয়ে গুরুত্বরোপ করে নসরুল হামিদ আরও বলেন, আবাসিক ভবনের অনুমোদন নিয়ে কেউ যদি হোটেল-কারখানা করেন, সংযোগ বিচ্ছিন্ন করা হবে। এসব নজরদারি করা হবে, কর্মকর্তারা গাফিলতি করলেও ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ