October 9, 2024 - 2:23 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যচলতি সপ্তাহেই ভারত থেকে পেঁয়াজ আসা শুরু

চলতি সপ্তাহেই ভারত থেকে পেঁয়াজ আসা শুরু

spot_img

অর্থ-বাণিজ্য ডেস্ক : বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু জানিয়েছেন, চল‌তি সপ্তাহেই ভারত থে‌কে ৫০ হাজার টন পেঁয়াজ আসা শুরু হ‌চ্ছে। রমজা‌নের আগে যেন ভোক্তাদের বে‌শি দামে নিত্য প্রয়োজনীয় পণ্য কিন‌তে না হয়, সেটাই আমা‌দের লক্ষ্য।

শনিবার (২ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে অ্যাসোসিয়েশন অব গ্রাসরুট উইম্যান অন্ট্রাপ্রেনারস বাংলাদেশ (এ‌জিউ‌ব্লিউই‌বি) আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ডব্লিউটিওতে ভার‌তের বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযুষ গয়ালের স‌ঙ্গে একটা মি‌টিং ছিল। সেখা‌নে উনি (পীযুষ গয়াল) ব‌সে চি‌ঠি ইস্যু করার নি‌র্দেশ দি‌য়ে‌ছেন। চি‌ঠি ইস্যু হ‌য়ে গেছে। আমাদের হা‌তে চি‌ঠির ক‌পি এসেছে। কাল‌ আমরা চি‌ঠি পেয়েছি।

প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম অনুষ্ঠানে বলেন, আমরা নারী উদ্যোক্তাদের এগিয়ে নিয়ে আসতে চাই।পণ্যের সাথে পণ্যের কারিগর ও অবস্থানকে পৃথকভাবে চিহ্নিত করতে চাই। বিশ্বের নারী উদ্যোক্তাদের জন্য বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিও) উদ্যোগ নিচ্ছে যা সরকারের পরিকল্পনার সাথে সমন্বয় করে কাজ করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সালাহ উদ্দিন মাহমুদ এসএমই খাতের বিকাশে ভিন্ন ট্যাক্স-ভ্যাট নীতির প্রয়োজনীয়তা তুলে ধরে এসএমই খাতের সম্ভাবনা ও অবদান নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

গত মাসে ৩ দিনের সরকারি সফরে ভারত সফর করেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। সেসময় তিনি ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযুষ গয়ালের সঙ্গে পেঁয়াজ আমদানির বিষয়ে কথা বলেন। দেশে এসে তিনি জানিয়েছিলেন, রোজার আগেই কিছু পেঁয়াজ বাজারে ঢুকবে, কাজেই বাজার মোটামুটি স্থিতিশীল আছে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ