October 24, 2024 - 11:30 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিনোদনদাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন শাহরুখ খান

দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন শাহরুখ খান

spot_img

বিনোদন ডেস্ক : দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন শাহরুখ খান। মঙ্গলবার সন্ধ্যায় মুম্বাইয়ে অনুষ্ঠিত হলো ভারতীয় সিনেমার অন্যতম সম্মানজনক অ্যাওয়ার্ড ‘দাদাসাহেব ফালকে’।

এই অ্যাওয়ার্ড শোয়ে এবছর শাহরুখের ‘জওয়ান’ এবং রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ সবচেয়ে বেশি পুরস্কার জিতে নিয়েছে। ২০২৪ সালের দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন শাহরুখ খান।

‘জওয়ান’-এর জন্য সেরা অভিনেতার পুরস্কার পান শাহরুখ খান। বেশ কয়েক বছর পর সেরা অভিনেতা হিসেবে কোনও পুরস্কার জিতলেন বলিউডের এই মেগাস্টার। একই সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার উঠেছে নয়নতারার হাতে।

এদিন পুরস্কার হাতে নিয়ে শাহরুখ বলেন, ‘সব জ্যুরি মেম্বারদের ধন্যবাদ, যাঁরা আমাকে এই অ্যাওয়ার্ডের যোগ্য ভেবেছে। এছাড়াও অনেকদিন আমি কোনও অ্যাওয়ার্ড পাইনি তাই মনে হচ্ছিল আর হয়তো কখনও পাব না। আমি খুব খুশি হয়েছি। আমি একটু লোভী, আমার অ্যাওয়ার্ড ভালো লাগে। তবে আমার থেকে বেশি বিধু বিনোদ চোপড়ার বেশি ভালো লাগে। আমরা ভাগ করে নেব’।

এদিকে সমালোচকদের বিচারে সেরা অভিনেতা হয়েছেন ভিকি কৌশল। ‘শ্যাম বাহাদুর’ ছবির জন্য এই পুরস্কার জিতেছেন তিনি। অপরদিকে সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রী হয়েছেন রানি মুখোপাধ্যায়। মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য এই পুরস্কার জিতেছেন রানি।

২০২৩ সালের সবচেয়ে আলোচিত ছবি ‘অ্যানিমাল’-এর জন্য সেরা নেতিবাচক চরিত্রের পুরস্কার পেয়েছেন ববি দেওল। অ্যানিমালের জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা। জওয়ান ছবির জন্য সেরা সংগীত পরিচালকের পুরস্কার পেয়েছেন দক্ষিনের অন্যতম জনপ্রিয় সুরকার অনিরুদ্ধ রবিচন্দর।

ছোটপর্দার দুনিয়ায় ২০২৪ সালের দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডে বছরের সেরা টেলিভিশন সিরিজ হয়েছে ‘গুম হ্যায় কিসিকে পেয়ার মে।’ একই সিরিজের জন্য টেলিভিশন সিরিজের সেরা অভিনেতা হয়েছেন নীল ভট্ট। ‘অনুপমা’র জন্য টেলিভিশন সিরিজের সেরা অভিনেত্রী হয়েছেন রূপালী গঙ্গোপাধ্যায়।

ওয়েব সিরিজ সেকশনে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন কারিশমা তান্না। স্কুপ ওয়েব সিরিজের জন্য। এছাড়াও চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদানের জন্য জীবনকৃতি সম্মানে সম্মানিত করা হয় মৌসুমী চট্টোপাধ্যায়কে। এছাড়া জওয়ান পরিচালক অ্যাটলি, শহিদ কাপুর এবং পরিচালক জুটি রাজ অ্যান্ড ডিকেও গত বছর তাদের কাজের জন্য সম্মানিত হন মঞ্চে। সূত্র-জিনিউজ।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ

সাউথইস্ট ব্যাংক ‘ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন’ এর ওপর দিনব্যাপী ওয়ার্কশপ অনুষ্ঠিত

কর্পোরেট ডেস্ক: সাউথইস্ট ব্যাংক পিএলসি. গত ২৪ শে অক্টোবর “ফিঙ্গারপ্রিন্ট ভেরিফিকেশন সলিউশন-(এফভিএস)” শীর্ষক দিনব্যাপী একটি হাতে-কলমে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সাউথইস্ট ব্যাংক পিএলসি.-এর মাননীয়...

নোয়াখালীতে মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলায় নসিমন চাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার নিয়াজপুর ইউনিয়নের কালিরহাট টু...

আরএকে সিরামিকসের তৃতীয় প্রান্তিক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২৪-সেপ্টেম্বর’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ...

মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর

ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মস্থলে অনুপস্থিত থাকায় ৯ চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক ও...