October 9, 2024 - 6:37 am
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeকর্পোরেট-অর্থ ও বাণিজ্যঅর্থ-বাণিজ্যমোংলা বন্দরে যুক্ত হলো শক্তিশালী দুই টাগবোট

মোংলা বন্দরে যুক্ত হলো শক্তিশালী দুই টাগবোট

spot_img

কর্পোরেট সংবাদ ডেস্ক: মোংলা বন্দরের উচ্চ ক্ষমতা সম্পন্ন এম.টি নীল কমল ও এম.টি জয়মনি নামের দুটি টাগবোট যুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে বন্দর ভবনে আনুষ্ঠানিক ভাবে টাগবোট দুটির উদ্বোধন করেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শাহীন রহমান।

রিয়ার অ্যাডমিরাল শাহীন রহমান বলেন, নতুন টাগবোট দুটি বন্দরে আসা বড় আকারের বাণিজ্যিক জাহাজগুলো দ্রুত ও নিরাপদভাবে বন্দর জেটিতে ভেড়াতে কাজ করবে। যার ফলে বন্দরের সার্বিক ভাবে জাহাজ হ্যান্ডলিং আরও সহজ হবে।

এর মাধ্যমে মোংলা বন্দরের সক্ষমতা আরও বৃদ্ধি পেল বলেও জানান তিনি।

এ সময় বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মো. আসাদুজ্জামান, পরিচালক (প্রশাসন) শাহীনুর রহমান, প্রধান অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান, সচিব কালাচাঁদ সিংহ, প্রধান হাইড্রোগ্রাফার কমান্ডার রাসেল আহমেদ খান, বোর্ড ও জনসংযোগ বিভাগের উপ-পরিচালক মো. মাকরুজ্জামানসহ বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বন্দর সূত্রে জানা যায়, নতুন টাগবোট দুটি যুক্ত হওয়ায়, বন্দরে টাগবোটের সংখ্যা দাঁড়ালো ছয়টি। নতুন টাগবোট দুটিতে ৭০ বোলার্ড পুলের পাওয়ার রয়েছে, যা বন্দরের সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন টাগবোট। এর আগে মোংলা বন্দরে চারটি টাগবোট ছিল। টাগবোটগুলোর সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন টাগবোট ছিল ৪০ বোলার্ড পুল। হংকং-এর চিও লি শিপইয়ার্ডে নির্মিত টাগবোট দুটি ১৭৪ কোটি টাকায় কেনা হয়েছে। ৩০ জানুয়ারি টাগবোট দুটি চিও লি শিপইয়ার্ড থেকে ছেড়ে এসে ১৪ ফেব্রুয়ারি মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙর করে।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ