October 7, 2024 - 5:28 pm
তথ‌্য অ‌ধিদপ্ত‌রের নিবন্ধন নম্বরঃ ৭৭
Homeবিনোদনসংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনলেন সোহানা সাবা

সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনলেন সোহানা সাবা

spot_img

বিনোদন ডেস্ক : এবার দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য ঢাকা বিভাগ থেকে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী সোহানা সাবা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেন সাবা। এদিন সকাল সোয়া দশটার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয়তলা থেকে ফরম সংগ্রহ করেন এই অভিনেত্রী।

এসময় গণমাধ্যমে সাবা বলেন, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি শুধু আওয়ামী লীগপন্থির পাশাপাশি অনেক বড় দেশপ্রেমিকও ছিলেন। আমরা খুবই ভাগ্যবান যে টানা ১৫ বছর ধরে আওয়ামী লীগ আমাদের সঙ্গে আছে। সেজন্য আমি অবশ্যই চাই আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে।

তিনি আরও বলেন, এর আগে সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম না আমি। তবে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছি। আমার বাবা রাজনীতি করতেন, কিন্তু নিজে কখনও ভাবিনি যে আমিও রাজনীতি করব। সুযোগ পেলে সোহানা সাবা সাধারণ মানুষের কাতারে দাঁড়িয়েই জনসেবা করতে চান। তার ভাষ্য, তিনি সবসময় সাধারণের মতোই চলাফেরা করেন তাই সবার ভাষা বুঝতে সহজ হবে অভিনেত্রীর জন্য।

বর্তমানে শোবিজের অনেক তারকাই নাম লেখাচ্ছেন রাজনীতিতে। ইতোমধ্যে রাজনীতিতে আসেন চিত্রনায়ক ফেরদৌস, কণ্ঠশিল্পী মমতাজ, গায়িকা ডলি সায়ন্তনী ও চিত্রনায়িকা মাহিয়া মাহিসহ অনেকেই। যদিও চলতি বছরের নির্বাচনে ফেরদৌস ছাড়া সফলতার মুখ দেখেননি বাকি তিনজন। এবার রাজনীতির মাঠে নামছেন জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা।

আজ সকাল দশটা থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথে গিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন প্রত্যাশীরা।

এক্ষেত্রে ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ ও তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে। আর কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা নেওয়া হচ্ছে।

সংসদে সংরক্ষিত নারী আসন ৫০টি। এরইমধ্যে ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য তাদের পক্ষ থেকে সংরক্ষিত আসনে সদস্য নির্বাচনের ক্ষমতা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়েছেন। ফলে আওয়ামী লীগ তাদের দলের এবং স্বতন্ত্রদের মিলে ৪৮ জন সংরক্ষিত নারী সংসদ সদস্য দিতে পারবে। বাকি দুটি আসনে নারী সংসদ সদস্য দিতে পারবে জাতীয় পার্টি (জাপা)।

এ সম্পর্কিত আরও পড়ুন
spot_img

সর্বশেষ সংবাদ